জাতীয় স্লাইডার

৯ম ওয়েজ বোর্ডের ঘোষণা চলতি মাসে : কাদের

জুমবাংলা ডেস্ক: সংবাদকর্মীদের জন্য চলতি জুলাই মাসের মধ্যে নবম ওয়েজ বোর্ডের চূড়ান্ত ঘোষণা আসবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। খবর ইউএনবি’র।

ফাইল ছবি

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ তথ্য জানান।

মন্ত্রিসভা সম্প্রসারণ করা নিয়ে প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, ‘কিছু পদ খালি আছে। কাজেই এখানে সম্প্রসারণ হতে পারে। রদবদলের চেয়ে এটার সম্ভাবনা বেশি।’

মন্ত্রিসভায় সহসাই পরিবর্তন আসছে না বলেও উল্লেখ করেন তিনি।

গ্যাসের দাম বৃদ্ধি কিছুটা অস্বস্তির বিষয় মন্তব্য করে মন্ত্রী বলেন, জ্বালানি মন্ত্রণালয় ও এনার্জি রেগুলেটরি কমিশন তাকে জানিয়েছে যে গ্যাস খাতে তাদের প্রতিবছর লোকসান হয় প্রায় ৩ হাজার কোটি টাকা। ‘সে কারণে দামে কিছুটা সমন্বয় করা হয়েছে। কিন্তু আমি যতটুকু জেনেছি, এ দাম সমন্বয় করার পরেও সরকাকে ভর্তুকি দিতে হবে।’

গ্যাসের অবৈধ সংযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, দেশে এসব ঘটনা অনেক দিন আগে থেকে চলছে। তবে এখন অনেকটা কমে গেছে। দুর্নীতির বিষয়ে সরকারের কঠিন সিদ্ধান্তের কারণে এসব আরও কমে যাবে।

গ্যাসের দাম বৃদ্ধিকে গণবিরোধী সিদ্ধান্ত আখ্যা দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আন্দোলনের যে কথা বলছেন তাকে বাস্তবতাহীন বিরোধী দলের ভাষা বলে খারিজ করে দেন ওবায়দুল কাদের।

ঢাকার যানজট কমানোর ঢাকা যানবাহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার সিটি কর্পোরেশন বৈঠকে বসবে বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, মেট্রোরেলের কাজের জন্য কিছুটা দুর্ভোগ চলছে। তারপরও সহনীয় পর্যায়ে রাখা হয়েছে। অন্যান্য খোঁড়াখুঁড়ি বর্ষাকালে না করতে বলা হয়েছে।

চলতি বাজেটে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে ৩৬ হাজার ৮২৭ কোটি টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। যা গতবারের চেয়ে ৫ হাজার ৮০০ কোটি টাকা বেশি, যোগ করেন মন্ত্রী।

তিনি জানান, জেলা সড়কগুলোর ওপর আরও নজর দিতে পরিকল্পনা কমিশনে প্রস্তাব পাঠানো হবে।

বরগুনার রিফাত হত্যা নিয়ে তিনি বলেন, ঘটনায় যে বা যারাই জড়িত, তিনি যদি সরকার দলেরও হন তাহলেও ছাড় পাবেন না।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘জঙ্গি হামলা বিষয়ে আমরা সতর্ক অবস্থায় আছি, তবে আতঙ্কিত নয়।’

জুমবাংলানিউজ/একেএ