বিনোদন

৮৫টি ভাষায় গান গেয়ে বিশ্বরেকর্ড করতে চায় ১২ বছর বয়সের এই মেয়ে!

ভারতের সুচেতা সতীশের বয়স মাত্র বারো বছর! কৈশোরে পা দেওয়ার আগে অসাধ্য সাধনের পথে এই মেয়ে। কনসার্টে ৮৫টি ভাষায় গান গেয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে নিজেকে দেখতে বদ্ধপরিকর সে! জানা যায়, আগামী বছরে তার স্টেজ শো করার পরিকল্পনা রয়েছে।
যেখানে ৮৫টি ভাষায় গেয়ে বিশ্বকে চমকে দিতে চায় সুচেতা সতীশ।

সুচেতার জন্ম কেরলে। তবে তার পড়াশোনা, বেড়ে ওঠা কিংবা সঙ্গীতের প্রতি আগ্রহ সবটাই দুবাইয়ে। মরু শহরের ইন্ডিয়ান হাই স্কুলের ক্লাস সেভেনের ছাত্রী সুচেতা ইতিমধ্যে ৮০টি ভাষায় গেয়ে ফেলেছে। অথচ বছর খানেক আগেও গান-বাজনা নিয়ে তার তেমন একটা আগ্রহ ছিল না। সুচেতার কথায়, তার বাবার এক বন্ধু দুবাইয়ের বাড়িতে এসেছিলেন। তার থেকে শুনে জাপানি গানের প্রতি আগ্রহ তৈরি হয়। এভাবেই একে একে ৮০টি ভাষায় সে গাইতে শিখে যায়। অবাক করা তথ্য হল, এক একটি গান গাইতে সুচেতার সময় লাগে মাত্র ২ ঘণ্টা।


বাড়িতেই সে গান তুলে নেয়। তবে জার্মান, ফরাসি এবং হাঙ্গেরি গাইতে গিয়ে সুচেতা বেশ বেকায়দায় পড়েছিল। উচ্চারণের পাশাপাশি সুর নিয়ে সমস্যা বাধে। হিন্দি, তামিল, মালয়লামের মতো ভারতীয় ভাষার পাশাপাশি জাপান, ফরাসি, রাশিয়ান, পর্তুগিজেও সে বেশ সাবলীল। ইউটিউবে সুচেতার একাধিক গানের ভিডিও রয়েছে। যা বেশ জনপ্রিয় হয়েছে। বেশ কিছু এফএম চ্যানেলেও সে কাজ করেছে।