আন্তর্জাতিক

৬ বছর বয়সেই পুলিশ প্রধান!

আন্তর্জাতিক ডেস্ক : ছয় বছরের শিশু অ্যাবিগেইল রোজ আরিয়াস। যুক্তরাষ্ট্রের টেক্সাস শহরের এই মেয়েটির স্বপ্ন ছিল পুলিশ প্রধান হওয়ার। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়ায় মরণব্যাধি ক্যান্সার। তবু গত বৃহস্পতিবার ক্ষণিকের জন্য পূরণ হয় তার সেই স্বপ্ন।

স্থানীয় একটি অনলাইন সংবাদ মাধ্যমকে অ্যাবিগেইল বলে, ‘আমার সব ক্যান্সার শেষ না হওয়া পর্যন্ত আমি খারাপদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়ার প্রতিজ্ঞা করছি।’

সংবাদ মাধ্যম সূত্রে জানা যায়, দুই বছর আগে অ্যাবিগেইলের শরীরে ক্যান্সার ধরা পড়ে। গত পাঁচ মাসে তাকে ৮০ রাউন্ড কেমোথেরাপি দেওয়া হয়। একপর্যায়ে দেখা যায়, রোগটি তার উভয় ফুসফুসে ফিরে এসেছে।

অ্যাবিগেইল বলে, পুলিশ প্রধান হিসেবে তার কাজ হলো শরীরের ক্যান্সারের মতো বাইরে যারা ক্ষতিকর তাদের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাওয়া।

নির্দিষ্ট ইউনিফর্মে সজ্জিত হয়ে গত ডিসেম্বরে অ্যাবিগেইলের সঙ্গে প্রথম সাক্ষাৎ করেন ফ্রিপোর্ট পুলিশ প্রধান রে গ্যারিভি। এ সময় অ্যাবিগেইল তার পুলিশ প্রধান হওয়ার ইচ্ছেটি ব্যক্ত করে। পরে তার ইচ্ছেটি ক্ষণিকের জন্য পূরণের জন্য ৭ ডিসেম্বর তারিখ নির্ধারণ করে সিটি কাউন্সিল।

শিশু পুলিশ প্রধানের বাবা-মা রেবেন ও আইলিন আরিয়াস বলেন, তাঁদের দৃঢ় বিশ্বাসই পরিস্থিতি মোকাবেলায় সাহায্য করছে। তাঁরা বলেন, ‘আমরা ঈশ্বরে বিশ্বাস করি। চিকিৎসকরা কী বলবেন সেটি তাঁরা জানেন, কিন্তু আমরা জানি শেষ পর্যন্ত ঈশ্বর আমাদের প্রতি সদয় হবেন।’

জুমবাংলানিউজ/এএসএমওআই