অন্যরকম খবর আন্তর্জাতিক

৬৬ বছর ধরে অলংকার চুরি করেন এই নারী!

রত্নখচিত অলংকার চুরি করেন তিনি। এক টেলিভিশন ডকুমেন্টরির মাধ্যমে বিখ্যাত হয়ে উঠেছেন ৮৬ বছর বয়সী এই চোর।

মার্কিন পুলিশ সেই তথ্যই দিয়েছে।

আটলান্টার কাছেই ডানউডির পুলিশ কর্মকর্তারা জানান সেই বিখ্যাত চোর ডরিস পেইনের কথা। তাকে ভন মায়ুর ডিপার্টমেন্টারল স্টোরে আটক করা হয়। এই নারী ডিপার্টমেন্টাল স্টোর থেকে ১৫৭৩ পাউন্ড মূল্যের গলার হার তার পেছনের পকেটে লুকিয়ে বের হয়ে আসার চেষ্টা করেন। স্টোরের এক কর্মী তার আচরণ সন্দেহজনক বুঝতে পারেন। তিনিই পুলিশকে কল করেন।

২০১৩ সালে মিসেস পেইনকে নিয়ে একটি টেলিভিশন ডকুমেন্টরি হয়। শিরোনাম ছিল দ্যা লাইফ অ্যান্ড ক্রাইমস অব ডরিস পেইন। বয়স যখন বিশ, তখন থেকেই অলংকার চুরি করেন তিনি। ডকুমেন্টরিতে বলা হয়, তখন থেকে প্রায় ২ মিলিয়ন পাউন্ডে মূল্যের অলংকার হাতসাফাই করেছেন তিনি।

তিনি অভিজাত পোশাক পরতেন। বড় বড় দোকানে গিয়ে জিনিসপত্র দেখতেন এবং বিক্রেতাদের সঙ্গে ভাব জমিয়ে ফেলতেন। তারা একটু অসাবধান হলেই কাজটা সেরে ফেলতেন অনায়াসে।

জীবনে বহু বার জেলে গেছেন এই বৃদ্ধা। ডকুমেন্টরি দেখেছেন। জানান, এসব নিয়ে জীবনে কোনো আক্ষেপ নেই তার। শুধু ধরা খাওয়াটাই সমস্যা হয়ে দাঁড়িয়েছিল।

গত অক্টোবরে তাকে আটলান্টায় আটক করা হয়। সাকস ফিফথ অ্যাভিনিউ স্টোর থেকে ৬৯০ ডলার মূল্যের ক্রিস্টিয়ার ডিওরের কানের দুল চুরি করেছিলেন। সেই সশয় নর্থ ক্যারোলিনা পুলিশের ‘ধরিয়ে দিন’ তালিকায় ছিলেন তিনি। চুরি করেছিলেন ৩৩ হাজার ডলার মূল্যের এনগেজমেন্ট রিং। সূত্র: স্কাই

ভিডিওঃ গভীর সমুদ্রে ভেসে বেড়াচ্ছে ভূতুড়ে জাহাজ (ভিডিও)

Add Comment

Click here to post a comment