বিনোদন

৬০ পেরিয়ে চিরতরুণ ইলিয়াস কাঞ্চন

নিরাপদ সড়ক আন্দোলনের প্রতিষ্ঠাতা, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ইলিয়াস কাঞ্চন ৬০ পেরিয়ে ৬১ তে পা রাখবেন ২৪ ডিসেম্বর। জন্মদিন উপলক্ষে ইলিয়াস কাঞ্চন এক বার্তায় সকলের কাছে দোয়া চেয়ে নিরাপদ সড়ক গঠনে এগিয়ে আসার এবং জনসচেনতা সৃষ্টির আহবান জানিয়েছেন।

ইলিয়াস কাঞ্চন একাধারে টিভি ও চলচ্চিত্রে অভিনয় করে খ্যাতি অর্জন করেছেন। অভিনয় করেছেন প্রায় ৪০০ চলচ্চিত্রে। তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়াও বাচসাস, শেরে বাংলা পদক, বিসিআরএ, ট্রাব, সিটি কর্পোরেশন পুরস্কারসহ অসংখ্য পুরস্কার অর্জন করেছেন। ইলিয়াস কাঞ্চন মনে করেন এদেশের জনগণের অকৃত্রিম ভালবাসাই তাঁর জীবনে সবচেয়ে বড় পুরস্কার।

এদেশের মানুষের ভালবাসায় তারকা থেকে স্ত্রীর বিয়োগান্তক মৃত্যুর শোককে শক্তিতে রুপান্তরিত করে আজ থেকে ২৩ বছর আগে গড়ে তোলেন নিরাপদ সড়ক চাই শিরোনামে সামাজিক আন্দোলন। সড়কের অপঘাতে মৃত্যু কারোই কাম্য হতে পারে না। পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই স্লোগানে নিরবচ্ছিন্ন ছুটে বেড়াচ্ছেন পথে ঘাটে প্রান্তরে।

তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থা, এডিবি, বিশ্বব্যাংক, সাউথ এশিয়ান রোড সেফটি ম্যানেজমেন্ট কমিটির একজন কনসালটেন্ট ও সড়ক নিরাপত্তা বিশেষজ্ঞ এবং স্পেশালাইজড প্রশিক্ষক। তিনি রোটারী ইন্টারন্যামনারের শুভেচ্ছা দূতও।

এছাড়া পাবনার সুজানগরে গড়ে তুলেছেন জাহানারা কাঞ্চন উচ্চ বিদ্যালয়, নিজ এলাকা করিম গঞ্জে মাদ্রাসা এবং এতিমখানা। ইলিয়াস কাঞ্চনের জন্মদিন উপলক্ষে নিরাপদ সড়ক চাই(নিসচা) কেন্দ্রীয়ভাবে অনাড়ম্বর এক অনুষ্ঠানের আয়োজন করেছে। এছাড়া সারাদেশে এবং বিদেশে নিসচার ১২০টি শাখা সংগঠনের মাধ্যমে ইলিয়াস কাঞ্চনের জন্মদিনে নানা কর্মসূচি পালিত হবে।

ভিডিও নিউজ : ফুটবল প্রেমীরা এই ভিডিও না দেখলে বিশাল মিস করবেন; কিভাবে গোলপোষ্ট আগলে রাখা যায়(ভিডিও)

জুমবাংলানিউজ/এসওআর



সর্বশেষ খবর