ক্রিকেট (Cricket) খেলাধুলা

৫ উইকেট নিয়ে নতুন মাইলফলকে আমির, মাঠেই সিজদাহ

[better-ads type='banner' banner='1187323' ]

ছবি- সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: প্রথমবারের মতো কোনো ওয়ানডে ম্যাচে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখালেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির। ভাবছেন, এত নাম ডাক যার, তিনি কিনা প্রথম ৫ উইকেট পেলেন এত বছর পর! হ্যাঁ, ক্রিকেট বিশ্বে তার আবির্ভাবে হৈচৈ পড়ে গেলেও এদিনই প্রথম ৫০ ওভারের ক্রিকেটে এই মাইফফলক স্পর্শ করেছেন তিনি। তবে টেস্টে ৪ বার ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব রয়েছে তার নামের পাশে।

স্পট ফিক্সিংয়ের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর আগের মতো তার বোলিংয়ে ধার ছিল না। তবে, একেবারে খারাপও করছিলেন না। কিন্তু ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে হারাতে বড় ভূমিকা রাখার পর যেন আর সেই আমিরকে খুঁজে পাওয়া যাচ্ছিলো না। বিশ্বকাপের জন্য ঘোষিত পাকিস্তানের প্রথম স্কোয়াডেও তার নাম ছিল না। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে জুনায়েদ খান ব্যর্থ হওয়ার পর ডাক পড়ে আমিরের। এরপর তো বিশ্বকাপে পাকিস্তান দলের এখন পর্যন্ত সেরা পেসার তিনিই।

বুধবার টনটনে ওয়ার্নারের সেঞ্চুরি ও অ্যারণ ফিঞ্চের অর্ধশতকের ওপর ভর অস্ট্রেলিয়া যখন বড় সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছিলো তখন তাদের পথের কাটা হয়ে দাঁড়িয়েছেন আমির। ১৪৬ রানের ওপেনিং জুটির পরও অস্ট্রেলিয়া যে সাড়ে তিনশ’ রানের কাছাকাছি যেতে পারলো না সেটাও তো এই আমিরের কারণে।
সব মিলিয়ে এ ম্যাচে ৫ উইকেট শিকার করেন তিনি। কাঙ্ক্ষিত সাফল্য পেয়েই মাঠে সিজদাহ করেন বাহাতি পেসার।

জুমবাংলানিউজ/এসএম

জুমবাংলা/এসএম/