খেলা-ধুলা

৪ উইকেট হারালো সিডনি থান্ডার; জয়ের জন্য লড়ছে বিসিবি একাদশ

অস্ট্রেলিয়ায় আজ দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে সিডনি থান্ডারের মুখোমুখি হয় বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১২২ রান করেছে বিসিবি একাদশ।

জয়ের জন্য ব্যাট করতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত সিডনি থান্ডারের সংগ্রহ ১৬ ওভারে ৪ উইকেটে ১১০ রান ।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। ২৭ রানেই হারিয়ে বসে প্রথম সারির চার-চারজন ব্যাটসম্যানকে। টপ অর্ডারের ব্যর্থতার দিনে ব্যাট হাতে রান পেয়েছেন কাজী নুরুল হাসান সোহান ও শুভাগত হোম চৌধুরী।

নুরুল হাসান সোহান ১ ছক্কা ও ৩ চারে ৩৫ রান করেন। আর শুভাগত হোম ১ চারে ২৫ রান করেন। তারা দুজনই বাংলাদেশ দলের সর্বোচ্চ রান সংগ্রাহক। তাদের দুজনের ব্যাটে ভর করে শেষ পর্যন্ত ১২২ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

এদিকে বল হাতে সিডনি থান্ডারের অর্জুন নায়ার ৩ ওভার বল করে ১৮ রান দিয়ে ২ উইকেট নেন। আর প্যাট কামিন্স ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে নেন ২ উইকেট।

গত ম্যাচে দেশসেরা ওপেনার তামিম ইকবাল, সাকিব আল হাসান এবং মুস্তাফিজকে ছাড়াই জয় পেয়েছিল বিসিবি একাদশ। আজ সিডনি থান্ডারের বিপক্ষে নেতৃত্বের ভূমিকায় ছিলেন না অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও। তার সঙ্গে ছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদও। অভিজ্ঞদের অভাবে তাই দলীয় সংগ্রহ খুব বেশি বড় করতে পারেনি বিসিবি একাদশ।

অস্ট্রেলিয়ায় কন্ডিশনিং ক্যাম্প শেষে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। সেখানে ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং দু’টি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা।

আগামী ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডে দিয়ে কিউইদেরে বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ শুরু হবে টাইগারদের।

ভিডিও নিউজ : যে দোকানে কোন বিক্রেতা নাই | জোস বিজ্ঞাপন ৩

Add Comment

Click here to post a comment