খেলা-ধুলা

৪০০ মিলিয়ন ট্রান্সফার ফিতে পিএসজি ছাড়ছেন ব্রাজিল তারকা নেইমার!

২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফিতে ব্রাজিল তারকা নেইমারকে বার্সা থেকে পিএসজিতে টেনেছিল স্প্যানিশ ক্লাবটি। তবে ক্লাবটিতে তাকে ভালো চোখে দেখছেন না বেশ কয়েকজন সতীর্থ। আর সেই সুযোগটাই কাজে লাগাতে চায় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ!

তার মানে আবারো স্প্যানিশ লিগেই ফিরছেন নেইমার? আগামী জানুয়ারিতে দলবদলের বাজারেই হয়তো নেইমারকে দলে টানার চেষ্টা করবে রিয়াল। ‘কিপ্টে কোচ’ হিসেবে পরিচিত জিনেদিন জিদানের জন্য বিপুল পরিমাণ লাভের মুখ দেখেছে ক্লাবটি। তবে চলতি লিগে তাদের অবস্থান একেবারেই ভালো নয়। তাই এবার ব্রাজিল সুপারস্টারের পেছনে অর্থ ঢালতে প্রস্তুতি নিচ্ছে তারা। বিশাল অংকের অর্থের বিনিময়ে হলেও সাদা জার্সিতে নেইমারকে তাদের চাই।

নেইমারকে দলে ভেড়ানোর এই কর্মযজ্ঞও নাকি অনেকদূর এগিয়ে গেছে। স্প্যানিশ সংবাদমাধ্যম ডন ব্যলন বলছে, ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ ইতোমধ্যে নাকি পিএসজির জন্য প্রস্তাবও সাজিয়ে ফেলেছেন।

যদি সত্যই এই ট্রান্সফার হয়; তাহলে ব্রাজিল সুপারস্টারের দাম উঠতে পারে ৪০০ মিলিয়ন ইউরো! এই মাথা খারাপ করা টাকার অংকেও পিছু হঠছে না রিয়াল। নেইমারকে পেতে প্রয়োজনে টনি ক্রুজ আর গ্যারেথ বেলকে বিনামূল্যে পিএসজিকে দিয়ে দেবে তারা!
পিএসজিতে আসার আগে এতদিন ক্যাম্প ন্যু তে লিওনল মেসির সতীর্থ ছিলেন নেইমার। এবার যদি সত্য সত্যই রিয়ালে যান তিনি; তবে সতীর্থ হিসেবে পাবেন পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে। যিনি মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী হিসেবে পরিচিত। তার মানে আরও একজন সুপারস্টারের ছায়াতলে যাবেন ২৬ বছর বয়সী নেইমার। রিয়াল সভাপতি পেরেজ আরও বলেছেন, সবকিছু মিলিয়ে যদি আগামী মৌসুমে সম্ভব না হয়; নেইমারের জন্য পরবর্তী মৌসুমগুলোতেও চেষ্টা অব্যাহত থাকবে রিয়ালের।