Advertisements
slider জাতীয়

১৫ আগস্ট রাজধানীর যে সব রাস্তা বন্ধ থাকবে

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২ ও বনানী কবরস্থান কেন্দ্রীক কর্মসূচি উপলক্ষ্যে নয়া ট্রাফিক নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। ধানমন্ডি ৩২ নম্বরে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে গৃহীত কর্মসূচির নিরাপত্তা ব্যবস্থা তদারকি শেষে সাংবাদিকদের ট্রাফিক ব্যবস্থাপনা সম্পর্কে ব্রিফ করেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

ধানমন্ডি ৩২ নম্বরে গমনাগমনের পথ সম্পর্কে কমিশনার বলেন, ভিভিআইপি, ভিআইপি এবং ঊধ্বর্তন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা মানিক মিয়া এভিনিউ-মিরপুর রোড- ধানমন্ডি ২৭ নম্বর ক্রসিং-মেট্রো শপিং মল ডানে মোড়- ধানমন্ডি ৩২ নম্বর পশ্চিম প্রান্ত দিয়ে প্রবেশ করবে এবং একই পথে বের হবেন।

অন্যদিকে বিভিন্ন প্রতিষ্ঠান, দল, সংগঠন এবং সর্বসাধারণ ধানমন্ডি ৩২ নম্বরের পূর্ব প্রান্ত দিয়ে প্রবেশ করবেন এবং পশ্চিম প্রান্ত দিয়ে বেরিয়ে যাবেন। নির্ধারিত স্থান ব্যতীত পার্কিং করা যাবে না।

সোনারগাঁও ক্রসিং থেকে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। সিটি কলেজ থেকে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। ধানমন্ডি ২৭ নম্বর থেকে রাসেল স্কয়ার পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকবে। রাসেল স্কয়ার থেকে সোবহানবাগ মসজিদ পর্যন্ত সকল প্রকার পার্কিং নিষিদ্ধ থাকবে।

ট্রাফিক দক্ষিণ বিভাগ কর্তৃক প্রণীত স্কেচম্যাপ মোতাবেক জনসাধারণকে চলাচলের জন্য অনুরোধ জানান ডিএমপি কমিশনার।
সর্বসাধারণের চলাচল ব্যবস্থা সম্পর্কে ডিএমপি কমিশনার বলেন, সর্বসাধারণের জন্য ধানমন্ডি ৩২ নম্বরে গমনাগমন একমুখী হবে। পূর্ব দিক দিয়ে প্রবেশ করবেন এবং পশ্চিম দিক দিয়ে প্রস্থান করবেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ অন্যান্য ভিআইপি ধানমন্ডি ৩২ নম্বর ত্যাগ করার পর পর্যায়ক্রমে ব্যারিকেড ব্যবস্থা শিথিল করা হবে।

Advertisements