খেলাধুলা ফুটবল

১৩ গোল করে নারী বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের বিশ্বরেকর্ড

[better-ads type='banner' banner='1187323' ]

ছবি- সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: নারীদের ফুটবল বিশ্বকাপের অষ্টম আসর অনুষ্ঠিত হচ্ছে ফ্রান্সে। আসরের প্রথম ম্যাচেই থাইল্যান্ডের বিপক্ষে দাপট দেখিয়েছে হট ফেবারিট যুক্তরাষ্ট্র। ম্যাচে ১৩ টি গোল দিয়ে থাইল্যান্ডের মেয়েদের উড়িয়ে দেয় বর্তমান চ্যাম্পিয়নরা। বিশ্বকাপ ইতিহাসে এত বেশি গোল আর দেখেনি ফুটবল বিশ্ব।

এবারের বিশ্বকাপে অনুষ্ঠিত হওয়া ম্যাচ গুলোতে ৪ গোলের বেশি হয়নি কোনোটাতেই। সেখানে যুক্তরাষ্ট্র করেছে ১৩ টি গোল। যার মধ্যে দলটির তারকা স্ট্রাইকার অ্যালেক্স মরগানই করেছেন পাঁচ গোল। ভাগ বসিয়েছেন তারই স্বদেশি ফুটবলার মিশেল আকার্সের করা বিশ্বকাপে এক ম্যাচে সর্বোচ্চ গোলের রেকর্ডে।

থাইল্যান্ডের দুর্বল রক্ষণ দুর্গ ভাঙতে যুক্তরাষ্ট্রের মেয়েদের সময় লাগে মাত্র ১২ মিনিট। দারুণ এক হেড দিয়ে নিজের এবং দলের হয়ে গোলের খাতা খুলেন অ্যালেক্স মরগান।

এরপর ম্যাচের ২০ মিনিটের সময় গোল করে আবারো দলকে এগিয়ে নেন রোজ লাভেলে। ম্যাচের ৩২ মিনিটে আরেক মিডফিল্ডার লিন্ডসে হোরান গোল করলে ৩-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় যুক্তরাষ্ট্র।

হাফ টাইমের পর থাইল্যান্ডকে নিয়ে যেন ছেলেখেলায় মেতে উঠে যুক্তরাষ্ট্র। সময় পেরোতে না পেরোতে একের পর এক গোল করতেই থাকে তিনবারের বিশ্বচ্যাম্পিয়নরা। পুরো ৪৫ মিনিটে ১০ গোল দেয় তারা।

এর মধ্যে মরগান করেন ৪টি, সামান্থা মিউইস করেন দুটি এবং একটি করে গোল করেন লাভেলে, মেগান রাপিনো, ম্যালরি পাফ, কারলি লয়েড। পুরো ৯০ মিনিটে আক্রমণ তো দূরের কথা, নিজেদের রক্ষণভাগ সামলাতে হিমশিম খায় থাইল্যান্ড।

জুমবাংলানিউজ/এসএম

জুমবাংলা/এসএম/