খেলাধুলা

সাত নম্বরের নতুন সমাধান খুঁজে পেলো বিসিবি

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ দল মান সম্মত বোলিং অলরাউন্ডার এখনও খুঁজে বেড়াচ্ছে। দলের সাত নম্বর ব্যাটিং করার মতো এখনো কেউ হয়ে ওঠেনি বাংলাদেশ। তবে ২০১৭ সালে জাতীয় দলে অভিষেক হওয়া পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনকে উপযুক্ত ভাবা হয়েছিল।

যদিও বিসিবি প্রধান জানিয়েছিলেন তার যায়গায় আরিফুল হক এবং সৌম্য সরকার তাদের মধ্যে অন্যতম। কিন্তু শেষ পর্যন্ত সাইফুদ্দিনকে উপযুক্ত ভেবেছে বিসিবি। আর দীর্ঘ আট মাস পর জিম্বাবুয়ের বিপক্ষে ঘরোয়া সিরিজে বাংলাদেশ দলের স্কোয়াডে জায়গা পেয়েছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন।

এর আগে চলতি বছরের শুরুতে অথাৎ সর্বশেষ জানুয়ারি মাসে ত্রিদেশীয় সিরিজে ওয়ানডে খেলেছিলেন সে।

সম্প্রতি মাটিতে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে আয়ারল্যান্ডের বিক্ষে অসাধারণ পারফর্মেন্স করছিল সাইফুদ্দিন। আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে তিনটি টি-টুয়েন্টি ও চারটি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন তিনি। সেখানে চারটি ওয়ানডেতে ছয় উইকেট নিয়েছিলেন তিনি।

তবে তিনি তার মিতব্যয়ী বোলিংও করেছিলেন তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজে। তিন ম্যাচ মিলে দুর্দান্ত ধারাবাহিকতায় উইকেট নিয়েছেন সর্বমোট নয়টি। আর তার এই মিতব্যয়ী বোলিংয়ে সিরিজের শেষ ম্যাচে বাংলাদেশের সিরিজ জয় নিশ্চিত করতে বড় ভূমিকা রেখেছিল।

দল থেকে ছিটকে পড়লেও তার যায়গাটা কেউ পুরন করতে পারেনি। তাই আবার দলের সাত নম্বরের শূন্যতা পূরণ করতে এই পেস বোলিং অলরাউন্ডারকে দলে সুযোগ দিয়েছে বাংলাদেশ দলের নির্বাচকরা।

জুমবাংলানিউজ/এআর