খেলা-ধুলা

হাসপাতাল থেকে ফিরেছেন আগুয়েরো

ম্যানচেস্টার সিটির জন্য সুসংবাদ। সার্জিও আগুয়েরোকে নিয়ে কোনো শঙ্কা নেই। হাসপাতাল থেকে ছাড় পেয়েছেন। নির্ধারিত সময়েই ইংল্যান্ডে ফিরছেন তিনি। দলের হয়ে পরের ম্যাচে মাঠে নামতেও প্রস্তুত এ গোলমেশিন।

রাশিয়া বিশ্বকাপের প্রাক-প্রস্তুতি ম্যাচে নাইজেরিয়ার কাছে ৪-২ গোলে বিধ্বস্ত হয়েছে আর্জেন্টিনা। এমন লজ্জার হারের ম্যাচের বিরতিতে ড্রেসিংরুমে অজ্ঞান হয়ে পড়েন আগুয়েরো। সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে নেয়া হয়। তবে কয়েক ঘণ্টা পরই ছেড়ে দেন চিকিৎসকরা। তারা জানান, আর্জেন্টাইন ফরোয়ার্ডের কোনো সমস্যা নেই।


লা আলবিসেলেস্তে কোচ হোর্হে সাম্পাওলি জানান, ‘ম্যাচের বিরতিতে ড্রেসিংরুমে অজ্ঞান হয়ে পড়ে আগুয়েরো। সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় হাসপাতালে নেয়া হয়। কিছুক্ষণ পরই তাকে ছেড়ে দেয়া হয়।’

আগুয়েরোর অজ্ঞান হয়ে পড়ার খবর জানিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনও (এএফএ)। টুইট বার্তায় দেশটির ফুটবল নিয়ন্ত্রক সংস্থা জানায়, ড্রেসিংরুমে অজ্ঞান হয়ে পড়ে সে। সতর্কতাস্বরূপ শারীরিক অবস্থা পরীক্ষার জন্য তাকে হাসপাতালে নেয়া হয়। পরীক্ষার পরই চিকিৎসকরা ছেড়ে দেন। ম্যাচের শেষ বাঁশি বাজার ২ ঘণ্টা পরই হোটেলে সতীর্থদের সঙ্গে যোগ দেয়। ও এখন পুরোপুরি সুস্থ আছে।’

ম্যানসিটি দাবি করেছে, ‘আগুয়েরো অজ্ঞান হননি। স্বাস্থ্য পরীক্ষার জন্যই তাকে হাসপাতালে নেয়া হয়। সে ইংল্যান্ড ফিরলে ক্লাবের চিকিৎসকরা ফের তার পরীক্ষা করবেন।’

প্রিমিয়ার লিগে সামনে লেস্টার সিটির বিপক্ষে ম্যাচ রয়েছে সিটির। এ ম্যাচে আগুয়েরো খেলবেন বলে ভক্ত-সমর্থকদের আশ্বস্ত করেছেন ক্লাব কর্তৃপক্ষ।
রাশিয়ার ক্রাসনোদার স্টেডিয়ামে ম্যাচের ৩৬ মিনিটে আগুয়েরোর গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। তবে বাকি সময়ে ৪ গোল খেয়ে ৪-২ ব্যবধানে হারে সফরকারীরা।

এমন বাজে হারের ম্যাচের বিরতির সময় হঠাৎই ড্রেসিংরুমে অজ্ঞান হয়ে পড়েন ম্যানসিটির ইতিহাসে সদ্য সর্বোচ্চ গোলের রেকর্ড গড়া এ তারকা। দ্বিতীয়ার্ধে তিনি আর মাঠে নামতে পারেননি। তার বদলি হিসেবে নামেন দারিও বেনেদেত্তো।