খেলা-ধুলা

হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে সুজন, শীঘ্রই দেশে ফিরবেন

চিকিৎসার কারণে বর্তমানে সিঙ্গাপুরে অবস্থান করছেন বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজার ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। আগামী দু-এক দিনের মধ্যেই তিনি দেশে ফিরে আসবেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

শারীরিক অসুস্থতার কারণে ৩০ জুলাই রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। এরপর ইউনাইটেড হসপিটালে ভর্তি হয়েছিলেন তিনি। অবস্থার অবনতি ঘটলে তাকে আইসিউতে নেওয়া হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয় সুজন। বর্তমানে তিনি শঙ্কামুক্ত।

শনিবার বিসিবির মিডিয়া লাউঞ্জে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জালাল ইউনুস বলেন, “সুজন ভালো আছেন। হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। বর্তমানে হোটেলে অবস্থান করছেন। তিনি আগামী দুয়েক দিনের মধ্যেই দেশে ফিরে আসবেন।”

দেশে ফিরলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে হয়তোবা ম্যানেজারের দায়িত্বে নাও থাকতে পারেন সুজন। বর্তমানে তাকে প্রয়োজনীয় বিশ্রাম দেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান।

বাংলাদেশ জাতীয় দলের ম্যানেজারের পাশাপাশি বিসিবি পরিচালক ও গেম ডেভেলপ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করে থাকেন তিনি।

সর্বশেষ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেছিলেন আকরাম খান। এর আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ম্যানেজার ছিলেন জালাল ইউনুস। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশ দল পেতে পারে নতুন আরেকজন টিম ম্যানেজার।