খেলা-ধুলা

হাইভোল্ডেজ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। আজকের পরই শেষ গ্রুপ পর্বের লড়াই। দিনের প্রথম ম্যাচে দুপুর ১টায় সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস মুখোমুখি হবে মাশরাফি বিন মুর্তজার রংপুর রাইডার্সের। ইতোমধ্যে শেষ চার নিশ্চিত হয়ে গেছে দু’দলের। তবে আজকের ম্যাচটি ঢাকা-রংপুরের জন্য এগিয়ে যাওয়ার।

ম্যাচের আগে নির্ধারিত টস পর্ব-এ টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা ।

আজ যে দল জিতবে তারাই চলে যাবে একধাপ উপরে। এই মুহূর্তে ১৩ পয়েন্ট নিয়ে তিনে আছে গতবারের চ্যাম্পিয়ন ঢাকা। চারে থাকা রংপুরের পয়েন্ট ১২। এই ম্যাচে ঢাকা জিতলে চলে যাবে দুইয়ে। অবশ্য দুইয়ে থাকা খুলনা টাইটানসের পয়েন্ট এখন ১৫।

ঢাকা জিতলে তাদের পয়েন্ট হবে ১৫। কিন্তু রানের হিসেবে খুলনাকে পেছনে ফেলবে সাকিবরা। অপরদিকে রংপুর জিতলে ঢাকাকে নামতে হবে চারে। তখন তিনে নাম লেখাবে রংপুর। আসরে থেকে বিদায় নিয়েছে সিলেট সিক্সার্স, চিটাগং ভাইকিংস এবং রাজশাহী কিংস।

এদিকে দিনের দ্বিতীয় ম্যাচে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোয়ানস মাঠে নামবে নাসির হোসেনের দল সিলেট সিক্সার্স বিপক্ষে। সন্ধ্যা ৬টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচে কুমিল্লার হারানোর কিছু নেই। কারণ অনেক আগেই তারা প্লে-অফের টিকিট কেটেছে। কেবল টিকিটই নয়, সবার শীর্ষে আছে কুমিল্লা।ফলে আজকের ম্যাচটি কুমিল্লা-সিলেটের কাছে নিছক আনুষ্ঠানিকতা ছাড়া কিছুই নয়। তবু শেষটা রাঙাতে কে না চায়।