Exceptional লাইফস্টাইল

হঠাৎ পেটে ব্যথা নিয়ে আসেন ডাক্তারের কাছে, পেট কাটতেই যা বের হল, দেখে অবাক চিকিত্সকরা

হঠাৎ পেটে ব্যথা নিয়ে ডাক্তারের কাছে আসেন এক ব্যক্তি। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পর অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন চিকিত্সক। কিন্তু অস্ত্রোপচার করতে গিয়ে চোখ ছানাবড়া হয়ে যায় চিকিত্সকের। পেট কাটতেই যা বের হল, দেখে অবাক চিকিত্সকরা।

পেটের মধ্যে থেকে বেরিয়ে আসছে একের পর এক কয়েন। সেইসঙ্গে লোহার চেনের টুকরো, এমনকি পেরেকও। এবারও ঘটনাস্থল সেই মধ্যপ্রদেশ। দিনকয়েক আগে মধ্যপ্রদেশের ইন্দোরে এক মহিলার পেটে অপারেশন করে দেড় কেজি চুলের দলা বের করেছিলেন চিকিত্সকরা।

এবার মধ্যপ্রদেশের রেওয়া জেলায় এক ব্যক্তির পেট থেকে বেরল ২৬৩টি কয়েন, লোহার চেনের টুকরো ও পেরেক। প্রায় ৩ ঘণ্টা ধরে চলে অপারেশন। চিকিত্সকরা জানিয়েছেন, ওই ব্যক্তির পেট থেকে ২ টাকা, ৫ টাকা ও ১০ টাকার কয়েন বের করা হয়। সব কয়েনগুলির সম্মিলিত মূল্য ৭৯০ টাকা।

পেটের মধ্যে প্রায় ৬ মাসেরও বেশি সময় ধরে ছিল এই কয়েন, লোহার চেন ও পেরেক। সবগুলি জিনিস একসঙ্গে ওজনে প্রায় ১ কেজির মত। মানসিক বিকার থেকেই ওই ব্যক্তি এই কাণ্ড ঘটিয়েছেন বলে জানিয়েছেন চিকিত্সকরা।

প্রসঙ্গত, মাসখানেক আগেই কলকাতা মেডিক্যাল কলেজে অপারেশন করে এক ব্যক্তির পেট থেকে বের করা হয় ৬৩৯টি পেরেক। উত্তর ২৪ পরগনার গোবরডাঙার বাসিন্দা সেই ব্যক্তিও দীর্ঘদিন ধরেই মানসিক অবসাদে ভুগছিলেন। বদ্ধ ঘরে একা বসে বসে মাটির সঙ্গে পেরেক মিশিয়ে খাওয়াই ছিল তাঁর নেশা। –জিনিউজ

জুমবাংলানিউজ/ জিএলজি