রাজনীতি

স্বাধীন-নিরপেক্ষ নির্বাচন কমিশন চায় জাতীয় পার্টি: এরশাদ

জাতীয় পার্টি স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন (ইসি) চায়। একই সঙ্গে আগামী ২০ ডিসেম্বর রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে স্বাধীন ও নিরপেক্ষ কমিশন গঠনে আইন প্রণয়নেরও দাবি জানাবে দলটি।

শনিবার দুপুরে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ এসব কথা বলেছেন।

তিনি বলেন, ‘আমরা নির্বাচন কমিশন গঠন নিয়ে ইতিপূর্বে প্রেস ব্রিফিং করেছি। আগামী ২০ ডিসেম্বর রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে জাতীয় পার্টি দলীয় বক্তব্য তুলে ধরবে।’

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, ‘আমরা রাষ্ট্রপতির কাছে স্পষ্ট বক্তব্য তুলে ধরবো- স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের জন্য আইন প্রণয়ন করতে হবে।’

নির্বাচন কমিশন গঠন নিয়ে দেশে কোনো আইন নেই উল্লেখ করে তিনি বলেন, ‘নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়ন কবে হবে জানি না। যেহেতু আইন নেই, তাই আমরা চাই- নির্বাচন কমিশন স্বাধীন ও নিরপেক্ষভাবে গঠন করা হোক।’

আগামী জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে সাবেক এই রাষ্ট্রপতি সাংবাদিকদের বলেন, ‘নির্বাচন এখনও অনেক দেরী। এবারের নির্বাচনে জাতীয় পার্টি কোনো জোটে যাবে না। এককভাবে নির্বাচনে অংশ নেবে।’

তিনি আরও বলেন, জাতীয় পার্টি মহাজোটে নেই, তারা বিরোধী দলে আছে। জাতীয় পার্টি আগামী সংসদ নির্বাচনে ৩০০ আসনে একক প্রার্থী দেবে।

আগামী ১ জানুয়ারি জাতীয় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী সফল করতে দলীয় নেতাকর্মীদের সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানিয়ে পার্টির চেয়ারম্যান বলেন, সেদিন ঢাকায় লাখ লাখ মানুষের ঢল নামবে।

এসময় দলের প্রেসিডিয়াম সদস্য এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আখতার, মহাসচিব রুহল আমিন হাওলাদার, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও জেলা কমিটির সাধারণ সম্পাদক হুসেইন মকবুল শাহরিয়ার আসিব, কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও জেলা কমিটির সভাপতি মোফাজ্জল হোসেন মাস্টার, কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও মহানগর কমিটির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান মোস্তফা, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবদুর রউফ মানিক, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, সংসদ সদস্য শাহানারা বেগমসহ বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে এইচএম এরশাদ রংপুর বিভাগের নেতাকর্মীদের সঙ্গে সার্কিট হাউসে এক কর্মী সভায় যোগ দেন। সেখানে তিনি আগামী ১ জানুয়ারি ঢাকায় পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান সফল করার বিষয়ে নানা দিক-নির্দশনামূলক বক্তব্য দেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, জাতীয় পার্টির নতুন জাগরণ শুরু হয়েছে। সেই জাগরণকে সামনে রেখে সকল নেতাকর্মীদের নতুন উদ্যম নিয়ে কাজ করতে হবে।

এর আগে ঢাকা থেকে বিমানযোগে য়ৈসদপুরে অবতরণ করে সড়ক পথে সার্কিট হাউসে পৌঁছান এইচএম এরশাদ। এসময় দলীয় নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

Add Comment

Click here to post a comment