খেলা-ধুলা

সৌম্য-লিটনকে চোখের সামনে লজ্জা দিলেন মাশরাফী!

টপঅর্ডারদের ব্যর্থতার দিনে মিডলঅর্ডারে এসে কিছুটা হলেও দলের হাল ধরার চেষ্টা করেন সাকিব-সাব্বির। সফলও তারা। তুলে নিয়েছেন ব্যক্তিগত অর্ধশতক।মূলত তাদের রানের ওপর ভিত্তি করেই স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মোটামুটি ফাইটিং স্কোরের পথে বাংলাদেশ।

গেল সাকিব-সাব্বিরের গৌরভের কথা। শেষ মুর্হুতে সাইফুদ্দিনকে নিয়ে ম্যাচটা হয়তো রাঙানোর সিদ্ধান্ত নিয়েছিলেন মাশরাফি। শুরুটাও করেছিলেন রাজকীয়ভাবে।  একটি বাউন্ডারি হাঁকিয়ে ছির তার পথ চলা। তবে ব্যক্তিগত  ১৭ রানের মাথায় ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরতে বাধ্য হোন টাইগার দলের এই অধিনায়ক।  তার এই ১৩ বলে ১৭ রানের স্কোরকার্ডে ছিল একটি চার  ও ছয়ের মার।

ম্যাচটি টপঅর্ডারের ব্যাটসম্যানদের মধ্যে লিটন (৮) ও সৌম্য (৩) ছিলেন পুরোপুরি ব্যর্থ। তাই সেই হিসেবে বলা যায়, বোলার মাশরাফির এমন ব্যাটিং কাণ্ডে লজ্জাও পেতে পারেন টপঅর্ডারের ব্যাটসম্যানরা।

সে আর যাই হোক এখন শেষ মুর্হুতে  লড়ছেন সাইফুদ্দিন- মোস্তাফিজুর রহমান।  এ প্রতিবেদন লিখা পর্যন্ত টাইগার দলের সংগ্রহ ৪৮.১ ওভারে ২৫৫ রান। উইকেট পড়েছে ৯ টি।  মাঠে রয়েছেন সাইফুদ্দিন (১৩) ও মোস্তাফিজ (০) রান।

এর আগে বৃহস্পতিবার (১২ অক্টোবর) ব্লুমফন্টেইনের ম্যানগাউং ওভালে বাংলাদেশ সময় দুপুর ২টায় টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগার দলপতি মাশরাফী বিন মর্তুজা।

প্রসঙ্গত, স্বাগতিকদের বিপক্ষে মূল সিরিজের আগে নিজেদের ঝালিয়ে নিতে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম‌্যাচ খেলছে মাশরাফী বাহিনী।