খেলা-ধুলা

এবার কোহলির কাছে হার মানলেন মোদি

ক্রিকেট মাঠে রানের বন্যা বইয়ে দিয়ে একের পর এক কিংবদন্তিদের রেকর্ড ভেঙে চুরমার করে দিচ্ছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। তবে শুধু মাঠে নয়, ভারতীয় এই ব্যাটিং সেনসেশনের পারফরমেন্সের প্রভাব পড়ছে মাঠের বাইরেও। খুব দ্রুত বাড়ছে তার সোশ্যাল মিডিয়ায় ভক্তের সংখ্যা।এরই ধারাবাহিকতায় এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও হারিয়ে দিলেন তিনি।

দ্য হিন্দুর খবর, টুইটারে ভারতের মধ্যে সবচেয়ে বেশি ফলোয়ার দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। প্রতি বছরই তার ফলোয়ারের সংখ্যা বৃদ্ধি পায়। তবে টুইটারে ফলোয়ার বৃদ্ধির হারের দিক থেকে চলতি বছর মোদিকে ছাড়িয়ে গেছেন বিরাট কোহলি।

২০১৬ সালের মোদির ফলোয়ার ছিল ২৪.৬ মিলিয়ন। চলতি বছর ৪ ডিসেম্বর পর্যন্ত সেই ফলোয়ার ৫২ শতাংশ বৃদ্ধি পেয়ে হয়েছে ৩৭.৫ মিলিয়ন। অথচ এই একই সময়ে কোহলির ফলোয়ার সংখ্যা বৃদ্ধির হার ৬১ শতাংশ। গত বছর কোহলির ফলোয়ার সংখ্যা ছিল ১২.৯ মিলিয়ন। এ বছর তা বেড়ে হয়েছে ২০.৮ মিলিয়ন।

এদিকে, তবে শুধু বিরাট কোহলি নয়, ফলোয়ার সংখ্যা বৃদ্ধির হারে নরেন্দ্র মোদিকে ছাড়িয়ে গেছেন ভারতীয় ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার। চলতি বছল ৪ ডিসেম্বর পর্যন্ত তার ফলোয়ার বৃদ্ধির সংখ্যা ৫৬ শতাংশ। আর এরই মধ্য দিয়ে ভারতীয়দের মধ্যে ট্যুইটারে ফলোয়ার সংখ্যার নিরিখে সেরা দশের মধ্যে চলে এসেছেন শচীন ও কোহলি। এর মধ্যে শচীন ৮ নম্বরে এবং কোহলি ১০ নম্বরে।