জাতীয় বিভাগীয় সংবাদ রংপুর

সৈয়দপুরে উচ্ছেদ অভিযান

সৈয়দপুর প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুরে সড়ক ও জনপদ বিভাগের জায়গা দখল করায় উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। সোমবার দুপুরে পার্বতিপুর মহাসড়কের চৌমুহুনি বাজার এলাকায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট পরিমল কুমার সরকার এ উচ্ছেদ অভিযান পরিচালানা করেন।

সৈয়দপুরে উচ্ছেদ অভিযান

এ সময় স্থানীয় প্রশাসনসহ নীলফামারী সড়ক ও জনপদের সকল কর্মরতরা উপস্থিত ছিলেন।

সুত্র মতে, সৈয়দপুর-পার্বতিপুর মহাসড়কস্থ চৌমুহুনি বাজার এলাকায় সড়ক ও জনপদের জায়গা দিনের পর বেদখল হয়ে আসছিল। সংলগ্ন আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেশিরভাগ শিক্ষার্থী এ বাজারে কেনাকাটা করে। এতে স্থানীয় ও বহিরাগতরা রাত-দিন ব্যাপক জনসমাগমে বাজারটি রাস্তার ধারে অনেক দোকান-পাট চলে যায়। সংকির্ণ হয় চৌমুহুন বাজার। এ বাজারের মহাসড়কে দুরপাল্লাগামি ট্রাক,কোচসহ অন্যন্য যানবাহন দ্বারা প্রায় ছোট-বড় দুর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনারোধে নীলফামারী সড়ক ও জনপদ বিভাগ সড়কের উভয় ধার মিলে মোট আশি ফুট জায়গা দখলমুক্ত করার সিদ্ধান্ত নেয় সংশ্লিষ্টরা।

এরই ধারাবাহিকতায় সৈয়দপুর সহকারি ভুমি কর্মকর্তা পরিমল কুমার সরকারকে ম্যাজিষ্ট্রেট নিয়োগ করে সোমবার দুপুর ২ টা থেকে সাড়ে ৪ টা উচ্ছদঅভিযান চালানো হয়।

এসডি মোঃ শফিকুল ইসলাম বলেন, সড়কটি দখলমুক্ত করতে উর্ধ্বত্বনদের সিদ্ধান্ত মতে নিয়মনুযায়ী সকল বেদখল এলাকাতে গড়ে ওঠা দোকানপাটের অবকাঠামো ভাঙ্গা হয়েছে। পাশাপাশি অনেক দোকানীদের উচ্ছেদ করা হয়।

সৈয়দপুর সহকারি ভুমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পরিমল কুমার সরকার বলেন, প্রশাসন ও স্থানীদের সহযোগিতায় শান্তিপূর্ণভাবে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। এজন্য কোনও সমস্যা হয়নি।

জুমবাংলানিউজ/একেএ