খেলাধুলা

সেই পাইলট অভিনন্দনকে নকল করে ভারতকে পাল্টা জবাব দিলো পাকিস্তান (ভিডিও)


স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের মঞ্চে ভারত-পাকিস্তানের ম্যাচ মানেই টানটান উত্তেজনা। আগামী রবিবার (১৬ মে) এবারের আসরে প্রথমবারের মতো মুখোমুখি হতে যাচ্ছে দল দুটি। তাই বরাবরের ন্যায় এবারও নিজেদের প্রচারণায় একে অপরকে ছোট করতে ব্যস্ত প্রতিবেশী এই দুই দেশ।

প্রতিবারই বিশ্বকাপের আগে বিভিন্ন রকম বিজ্ঞাপন ট্রোল করে ভারত। পাকিস্তানও বসে থাকে না। এবারও তার নমুনা দেখা গেলো। ভারতের বিজ্ঞাপনের পর এবার পাকিস্তানও বেসরকারি চ্যানেলে ভারতীয় পাইলট অভিনন্দনকে নকল করে একটি বিজ্ঞাপন প্রচার করছে।

গত ২৬ ফেব্রুয়ারি আকাশসীমা লঙ্ঘন করে পাকিস্তানে এয়ারস্ট্রাইক চালান ভারতীয় বায়ুসেনা উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। সে সময় পাকিস্তানের সেনারা তাকে ভূপাতিত করেন। পরে ৫০ ঘণ্টা শত্রুর সেখানে আটক থাকার পর তাকে পাঞ্জাবের সীমান্ত দিয়ে ভারতীয় সেনাদের কাছে হস্তান্তর করে ইমরান প্রশাসন। বন্দী থাকা অবস্থায় অভিনন্দনের দুটি ভিডিও প্রকাশ করে পাকিস্তানের সেনারা। সেখানে অভিনন্দন যেভাবে কথা বলেন ঠিক সেভাবেই তাকে ব্যাঙ্গ করে বানানো হয়েছে এই নতুন বিজ্ঞাপন।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, পাকিস্তানের জ্যাজ টিভির ওই বিজ্ঞাপনে দেখা গেছে, অভিনন্দন বর্তমানের মতোই দেখতে এক ব্যক্তিকে কিছু প্রশ্ন করা হচ্ছে৷ তিনি অভিনন্দনের মতোই প্রশ্নের উত্তর দিতে অস্বীকার করছেন । পরে তাকে এক কাপ চা খেতে দেওয়া হয়। চায়ের প্রশংসা করেন ওই ব্যক্তি। ঠিক যেমনটা অভিনন্দন করেছিলেন ৷ এরপরেই

বিজ্ঞাপনে কাপ নিয়ে উঠে যেতে দেখা যায় ওই ব্যক্তিকে। কিন্তু কাপটি তার হাত থেকে নিয়ে নেওয়া হয়।

ইতিমধ্যেই পাকিস্তানের যুদ্ধবিমান এফ-১৬ ধ্বংসের পুরস্কার হিসাবে অভিনন্দন বর্তমানের নাম বীর চক্র সম্মানের জন্য সুপারিশ করেছে ভারতীয় বায়ুসেনা। অভিনন্দনের বীরগাথা স্কুলের সিলেবাসেও জায়গা পাওয়ার কথা।

কিন্তু দুদেশের দ্বিপাক্ষিক রাজনৈতিক ও বৈদেশিক উত্তেজনার মধ্যেই এ ধরণের স্পর্শকাতর বিষয় নিয়ে বিজ্ঞাপন তৈরি করায় সমালোচনার মুখে পড়তে হয়েছে ওই চ্যানেলকে। বিজ্ঞাপনের ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে এখন ভাইরাল।

জুমবাংলানিউজ/এসওআর