অর্থনীতি-ব্যবসা জাতীয় প্রবাসী খবর স্লাইডার

সুখবর দিলেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

জুমবাংলা ডেস্ক : অভিবাসন ব্যয় কমিয়ে আনার জন্য সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ।

প্রতিমন্ত্রী আজ মঙ্গলবার রাজধানীর ওয়েস্টিন হোটেলের বলরুমে আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) আয়োজিত কনফারেন্স ওন: লেবার মাইগ্রেসান গভার্নেন্স : এচিভমেন্ট, লেচন লার্লান্ড এন্ড ওয়ে ফরওয়ার্ড’ শীর্ষক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ সুখবর দেন।

তিনি বলেন, জনসংখ্যাকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করে বিপুল বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব।

ইমরান আহমদ বলেন, বাংলাদেশের অর্থনীতিতে প্রবাসী কর্মীদের অবদানের কথা স্মরণ করে তাদের কল্যাণার্থে সকল পদক্ষেপ গ্রহণে সরকার সরকার প্রতিশ্রুতিবদ্ধ। নৈতিক অভিবাসনের সকল চ্যালেঞ্জ মোকাবেলা করতে সরকার সক্ষম।

দুই দিনব্যাপী এই সম্মেলনের মূল লক্ষ্য হলো বাংলাদেশ ও আইএলওর অভিবাসন সংশ্লিষ্ট কাজ সম্পর্কে অবহিত করা এবং ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারন করা।

অনুষ্ঠানে জাতিসংঘের আবসিক প্রতিনিধি মিয়া সেপ্পো, বায়রার সভাপতি বেনজির আহমেদ এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, এনডিসি, আইএলওর কান্ট্রি ডিরেক্টর টুওমো পোটিআইনেন প্রমুখ উপস্থিত ছিলেন।

খবর : বাসস

জুমবাংলানিউজ/পিএম