খেলাধুলা

সিপিএলে নিলামে নেই মুস্তাফিজ-সৌম্য, কপাল খুললো যে টাইগারদের


স্পোর্টস ডেস্ক : চলতি মাসেই শুরু বিশ্বকাপ ক্রিকেট। ৩০ মে ওয়ানডে ক্রিকেটের বিশ্ব শ্রেষ্টত্বের লড়াই শুরুর আগেই নড়েচড়ে বসেছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট কর্তারা। ২২ মে লন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ক্রিকেটার নিলাম। ৬ দলের অংশ গ্রহণে সপ্তম আসরটি অবশ্য শুরু হবে এ বছরের ২২ নভেম্বর।

এবার আরো বড় পরিসরে হতে যাচ্ছে সিপিএল। এ কারণেই প্লেয়ার্স ড্রাফটেও আছেন রেকর্ড সংখ্যক ক্রিকেটার। বাংলাদেশের ১৯ ক্রিকেটার আছেন ড্রাফটে। সাকিব আল হাসান-তামিম ইকবাল থেকে শুরু করে মোহাম্মদ মিঠুনও আছেন ড্রাফটে। তবে এবার তালিকায় নেই মুস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার। আন্তর্জাতিক টি-টুয়েন্টি থেকে অবসর নেওয়া মাশরাফি বিন মর্তুজাকেও রাখা হয়নি ড্রাফটে।

চলুন দেখে নেই টাইগার ক্রিকেটারের মধ্যে কারা রয়েছেন সিপিএল প্লেয়ার্স ড্রাফটে-

সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, আরিফুল হক, জাকির হাসান, আফিফ হোসেন, আবুল হাসান রাজু, জুবায়ের হোসেন লিখন, মোহাম্মদ শরিফউদ্দিন ও আবু হায়দার রনি।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে এবার ২০টি দেশের শতাধিক ক্রিকেটার রয়েছেন ড্রাফটে। উইন্ডিজের বাইরে সর্বাধিক ক্রিকেটার রয়েছেন পাকিস্তান (৮৩) থেকে। অস্ট্রেলিয়ার ১৮, ইংল্যান্ড ৪১, নিউজিল্যান্ড ২৩, দক্ষিণ আফ্রিকা ৪৮ ও আফগানিস্তান ৩৫, শ্রীলঙ্কা থেকে ৩৪ জন আছেন ড্রাফটে।

এছাড়া জিম্বাবুয়ে থেকে ১০, যুক্তরাষ্ট্রের ১২, আয়ারল্যান্ডের ৪, কেনিয়ার ২, নেপালের ৪, হংকংয়ের ৫, সংযুক্ত আরব আমিরাতের ২, স্কটল্যান্ডের ৩, কানাডার ১২, বারমুডা ও ওমানের দুজন করে ক্রিকেটার রয়েছেন ড্রাফটে।

ভারতের একমাত্র ক্রিকেটার হিসেবে ড্রাফটে আছেন এক সময়ের তারকা খেলোয়াড় ইরফান পাঠান। যার আন্তর্জাতিক ক্যারিয়ার এরইমধ্যে শেষ।

জুমবাংলানিউজ/এসওআর