খেলাধুলা

সিপিএলে নতুন যে দলে গেইল

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে নতুন দলের সঙ্গে যুক্ত হলেন ক্রিস গেইল। ২০১৭ সালে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সেন্টকিটস অ্যান্ড নেভিস পেট্রিয়টসের হয়ে খেলবেন বিধ্বংসী এ ব্যাটসম্যান।

সিপিএলের গত আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলেছিলেন গেইল। সেবার চ্যাম্পিয়ন হয়েছিল গেইলের জ্যামাইকা। এদিকে গেইলের সঙ্গে সেন্টকিটস অ্যান্ড নেভিস পেট্রিয়টসে কোচ হিসেবে যুক্ত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার ফিল সিমন্স।

সেন্টকিটস অ্যান্ড নেভিস পেট্রিয়টস সিপিএলে এখনও ভালো কোনো ফল পায়নি। সিপিএলের গত দুই আসরে পয়েন্ট তালিকার নিচে থেকে লিগ শেষ করে তারা। এবার শিরোপায় চোখ রেখে দল গঠন করছে পেট্রিয়টস। এজন্য আগেভাগেই বিস্ফোরক ব্যাটসম্যান গেইলকে দলে নিয়েছে ফ্রাঞ্চাইজিটি। জ্যামাইকাকে চার মৌসুম নেতৃত্ব দিয়েছেন গেইল। প্রথম আসরেই গেইলের হাতে উঠে শিরোপা। সব মিলিয়ে জ্যামাইকার হয়ে ৪৩ ম্যাচে ৪২.৭০ গড়ে ১৪৫২ রান করেছেন বাঁহাতি এ ব্যাটসম্যান। আটটি হাফসেঞ্চুরির সঙ্গে তিনটি সেঞ্চুরিও হাঁকিয়েছেন তিনি।

দল পরিবর্তনের পর গেইল বলেছেন, ‘জ্যামাইকান হিসেবে আমি গর্বিত। আমি তালাওয়াসকে প্রতিনিধিত্ব করতে পেরেছি এটাও আমার বড় অর্জন। জ্যামাইকার টিম ম্যানেজম্যান্ট, সতীর্থদের সবাইকে ধন্যবাদ। সাবিনা পার্ক সত্যিই আসাধারণ একটি মাঠ। আশা করছি সেন্টকিটস অ্যান্ড নেভিস পেট্রিয়টসের হয়ে একই পারফরম্যান্স ধরে রাখতে পারব।’

এদিকে ডোয়াইন স্মিথকে আবারও বার্বাডোজ ট্রাইডেন্টসের জার্সিতে দেখা যাবে। গায়ানা আমাজন ওয়ারিয়র্স থেকে ডোয়াইন স্মিথ বার্বাডোজে নাম লিখিয়েছেন। ২০১৪ সালে বার্বাডোজের হয়ে সিপিএলে অংশ নিয়ে শিরোপার স্বাদ পেয়েছিলেন স্মিথ। পুরনো দলে ফিরে উচ্ছ্বসিত স্মিথ বলেন,‘ট্রাইডেন্টসে ফিরে আসতে পেরে ভালো লাগছে। আমার বিশ্বাস সমর্থকরাও খুশি হয়েছে।’

ভিডিও নিউজ :১৫০ বছর আগের ঢাকা কেমন ছিলো দেখুন এক নজরে!!! (ভিডিও)

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.