বিনোদন

সিনেমাপ্রেমীদের জন্য দারুন সুখবর, ফিরে আসছে কিকঅ্যাস টরেন্ট

নেটপ্রেমী, সিনেমাপ্রেমীদের জন্য সুখবর। সারাদিন কম্পিউটারের সামনে বসে এতদিন ধরে যারা সিনেমা ডাউনলোডের জন্য হাপিত্যেশ করেছেন, তাঁদের সেই অপেক্ষার দিন শেষ। কেননা ফিরে আসছে কিকঅ্যাস টরেন্ট। একদম অন্যরকম ভাবে। তবে বদলে যাবে নাম এবং ইউআরএল।

গত বেশ কয়েক বছর ধরে সিনেমা ডাউনলোডের টরেন্ট সাইটগুলোর মধ্যে কিকঅ্যাস ছিল অন্যতম সেরা। চলছিলও ঠিক। কিন্তু প্রশ্ন উঠেছিল এই সাইটগুলোর যৌক্তিকতা নিয়ে। প্রশ্ন উঠেছিল, সিনেমা রিলিজের পরে দিন দু’য়েকের মধ্যেই যদি মানুষ সেই সিনেমা ফ্রিতে ডাউনলোড করে নিতে

পারেন, তবে কেন সিনেমা হলে যাবেন মানুষ। এর পরেই চলতি বছরের জুলাই মাসে আইনি গেরোয় পরে বন্ধ হয়ে যায় সাইটটি। শুধু এই সাইটটিই নয়, বন্ধ করে দেওয়া হয় টরেন্টের বেশ কয়েকটি সাইট। গ্রেফতার করা হয় কিকঅ্যাস টরেন্টের মালিক আর্তেম ভলিনকেও।

কিকঅ্যাস বন্ধ হয়ে যাওয়ার পরেই সমস্যায় পড়েন নেটপ্রেমী মানুষজন। এবার সেই সমস্যা থেকে মুক্তি পেতে চলেছেন তাঁরা। সম্প্রতি এই সংস্থার তরফে জানানো হয়েছে যে খুব শীঘ্রই ফিরে আসছে কিকঅ্যাস টরেন্ট। তবে অন্য নামে। ইউআরএল টাইপ করলেও এবার থেকে মিলবে টরেন্টের পরিষেবা।

সংস্থার তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে যে, সমস্ত কর্মীরা ফের একজোট হওয়াতেই নতুনভাবে শুরুর দিকে এগোতে পেরেছে এই সাইটটি। আর মেম্বারদের সুরক্ষার কথা মাথায় রেখে এবার থেকে শুধুমাত্র সেফ এলিমেন্টসই আপলোড করবে এই সাইটটি।

তবে কিকঅ্যাস টরেন্ট বাজারে ফেরার প্রস্তুতি নিলেও আইনি গেরোয় এখনও আটকে রয়েছে টরেন্টের বেশ কয়েকটি সাইট। যেমন পাইরেট বে, টরেন্ট জেড, টরেন্ট হাউন্ড ইত্যাদি। অস্ট্রেলিয়ায় ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের নির্দেশ দেওয়া হয়েছে এই সাইটগুলি বন্ধ করার। -এবেলা।

ভিডিও নিউজ : মাঠে এবং মাঠের বাইরে ক্রিকেট ফান বাংলা ডাবিং; মজা পাবেন গ্যারান্টি (ভিডিও)

Add Comment

Click here to post a comment