খেলাধুলা

সিডনিতে বিশেষজ্ঞ কোচ পেয়েছেন মাশরাফি বাহিনী

নিউজিল্যান্ড সিরিজে সর্বোচ্চ সাফল্য পেতে ক্রিকেটারদের জন্য বিভিন্ন পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরই মধ্যে ৯ দিনের ক্যাম্প করতে দলকে অস্ট্রেলিয়া পাঠিয়েছে বিসিবি। আজ সাকিব আল হাসান সেখানে পৌঁছেছেন। রাতে রওনা দিবেন রুবেল হোসেন ও মেহেদী মারুফ।

অস্ট্রেলিয়ায় অনুশীলনের পাশাপাশি বিগ ব্যাশের দুটি দলের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ।ক্রিকেট অপারেশন্স কমিটি থেকে জানা গেছে সিডনিতে কোচ হাথুরুসিংহের সঙ্গে কাজ করছেন দুজন বিশেষজ্ঞ কোচ। ব্যাটিং ইউনিটের সঙ্গে কাজ করছেন একজন, অন্যজন উইকেটরক্ষকদের নিয়ে। এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছেন তারা। জাতীয় ক্রিকেট দলের জন্য বিসিবি দুজনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দিয়েছে।

ক্রিকেট অপরারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেছেন,‘উইকেটকিপিং বিশেষজ্ঞ একজনকে নিয়োগ দেওয়া হয়েছে। পাশাপাশি ব্যাটসম্যানদের জন্য বল ‘থ্রো’ করবেন এমন একজনকে নেওয়া হয়েছে। পরিবেশ সম্পর্কে ধারণাও দিবেন তারা। আমাদের মূল লক্ষ্য জাতীয় দলের ক্রিকেটারদের কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নেওয়া। এ টার্গেট পূরণ করতে সব প্রস্তুতি আমরা নিয়েছি।’

সিডনির ব্লাকডাউন ইন্টারন্যাশনাল স্পোর্টস পার্কে আজ নিয়ে দুদিন অনুশীলন করেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। ১০ ডিসেম্বর অস্ট্রেলিয়ার বিমান ধরেন মাশরাফি, তামিম, মাহমুদউল্লাহ রিয়াদরা আজ অনুশীলন করেছেন বলে জানা গেছে।

অস্ট্রেলিয়ায় ২১ ডিসেম্বর পর্যন্ত থাকবে বাংলাদেশ দল। এরপর নিউজিল্যান্ডে উড়াল দিবে টাইগাররা। কিউইদের বিপক্ষে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট ম্যাচে লড়বে মাশরাফি ও মুশফিকের দল।
ভিডিও নিউজ : চীনের এই পাহাড় যা মাটি থেকে ৪৭০০ ফুট উপরে! দেখুন গাঁ শিউরে উঠবে!! (ভিডিও)

Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.