খেলা-ধুলা

সিকান্দার রাজার অসাধারন ব্যাটিংয়ে কলম্বো টেস্টে চালকের আসনে জিম্বাবুয়ে

শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র টেস্টের চালকের আসনে অবস্থান নিয়েছে জিম্বাবুয়ে। কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত টেস্টের তৃতীয় দিন শেষ হয়েছে। ৬ উইকেট হারিয়ে ২৫২ রান তুলে দিন শেষ করেছে সফরকারী দল। লিড নিয়েছে ২৬২ রানের। ক্রিজে আছেন সিকান্দার রাজা ও ম্যালকম ওয়ালার। রাজা ৯৭ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে ৫৭ রানে অপরাজিত আছেন ওয়ালার। চতুর্থ দিনে তারা দুজন ব্যাট করতে নামবেন। সপ্তম উইকেটে এই জুটি অবিচ্ছিন্ন থেকে ১০৭ রান তুলেছে।

তার আগে ৭ উইকেট হারিয়ে ২৯৩ রান করা শ্রীলঙ্কা আজ তৃতীয় দিনের প্রথম সেশনেই অলআউট হয়ে যায়। ১০২.৩ ওভার ব্যাট করে ৩৪৫ রান তোলে স্বাগতিকরা। তাতে ১০ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে জিম্বাবুয়ে।

বল হাতে জিম্বাবুয়ের গ্রায়েম ক্রেমার ৫টি উইকেট নেন। ২টি উইকেট নেন শন উইলিয়ামস।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি জিম্বাবুয়ে। ১৪ রানে প্রথম, ১৬ রানে দ্বিতীয়, ১৭ রানে তৃতীয়, ২৩ রানে চতুর্থ ও ৫৯ রানে পঞ্চম উইকেট হারায়। এরপর দলের হাল ধরেন সিকান্দার রাজা। পঞ্চম উইকেটে উইলিয়ামসের সঙ্গে ৩৬ রানের জুটি গড়েন। এরপর ষষ্ঠ উইকেটে পিটার মুরের সঙ্গে গড়েন ৮৬ রানের জুটি। আর সপ্তম উইকেটে ম্যালকম ওয়ালারকে নিয়ে অবিচ্ছিন্ন থেকে ১০৭ রান তুলেছেন। এখন দেখার বিষয় চতুর্থ দিনে দলীয় সংগ্রহকে এই দুই ব্যাটসম্যান কতদূর যেতে পারেন।

দেখার বিষয় রাজা তার টেস্ট ক্যারিয়ারের মেইডেন সেঞ্চুরিটিও তুলে নিতে পারেন কিনা।