বিনোদন

সালমান শাহ’র মৃত্যুর পরে সামিরার ভাইরাল সেই ছবিটি

বাংলা চলচ্চিত্রের কালজয়ী নায়ক সালমান শাহ আজ থেকে ২১ বছর আগে পরপারে পাড়ি জমালেও তাকে নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। প্রয়াত এই জনপ্রিয় অভিনেতার মৃত্যু কীভাবে হলো সেটাই যেন বড় রহস্য হয়ে উঠেছে। মাত্র চার বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে দর্শক হৃদয়ে স্থান করে নেওয়া সালমান শাহ কেন পৃথিবীর মায়া ছেড়ে চলে গেলেন, নাকি ষড়যন্ত্রের শিকার হয়ে প্রাণ হারিয়েছেন, সেই রহস্য উন্মোচনে সালমানের লাশ উদ্ধারের ঘটনার প্রতিটি বিষয় চুলচেরা বিশ্লেষণ করছেন ভক্তরা।

আর এমনই একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ইস্কাটনের নিজ বাসা থেকে লাশ উদ্ধারের পরের একটি ছবিকে ঘিরেই আগ্রহের কমতি নেই সালমান ভক্তদের।

ফেসবুকে সালমান ভক্তদের দাবি, ছবিটিতে বাম পাশ থেকে সালমানের মামা আলমগীর কুমকুম, তার পাশে সালমানের মা নীলা চৌধুরী ও সব শেষে সালমান শাহ’র স্ত্রী সামিরা হক। ছবিটিকে ঘিরে সালমানের লাশ উদ্ধারের দিন কার-কেমন অনুভূতি ও প্রতিক্রিয়া ছিল, তা ধারণা করার চেষ্টা করছেন ফেসবুক জুড়ে সালমান ভক্তরা।

ভক্তদের কেউ কেউ এতে সামিরার কড়া সমালোচনা করছেন, আবার কেউ কেউ সে সময়ের ঘটনার শোকে কাতর হয়ে পড়ছেন।

প্রসঙ্গত, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ঢাকার নিউ ইস্কাটনের নিজ বাসা থেকে সালমানের লাশ উদ্ধারের ঘটনা নিয়ে এখন পর্যন্ত কম জল ঘোলা হয়নি। তবুও পরিষ্কার হচ্ছে না প্রয়াত এই অভিনেতার মৃত্যুর রহস্য।

সম্প্রতি ফেসবুকে সালমানের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলার সাত নম্বর আসামি রুবি সুলতানার দেওয়া ভিডিও ঘিরে দেশব্যাপী নতুন করে সালমান হত্যার বিচারের দাবিতে তোলপাড় হচ্ছে। তবে সালমানকে হত্যার পরিকল্পনা জানার বিষয়টি যে আগে থেকেই রুবি জানতেন তা বোঝা যায় রিজভির জবানবন্দীতে। এদিকে রুবি সুলতানার বক্তব্য প্রমাণ হিসেবে মামলার নথিতে সংযুক্ত করার আবেদন করা হবে জানিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের ডিআইজি বনজ কুমার মজুমদার বলেন, প্রয়োজনে রুবিকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপোল এবং পুলিশ হেডকোয়ার্টারের সহযোগিতা চাওয়া হবে

Advertisements