জাতীয় ঢাকা

সাভারে হেলে পড়েছে পাঁচতলা ভবন, আতঙ্কে এলাকাবাসী

জুমবাংলা ডেস্ক: ঢাকার সাভারের হেমায়েতপুরে একটি বহুতল ভবন হেলে পড়েছে। ভবনটি পাশের তিন তলা একটি ভবনের উপর হেলে পড়ে। গতকাল শনিবার বিষয়টি নজরে আসলেও এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। এ ঘটনায় দুই ভবনের বাসিন্দাদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে।

সরজমিনে দেখা যায়, পাঁচতলা ভবনটি হেলে পড়ায় পাশের তিনতলা বাড়ির বিভিন্ন দেওয়াল ও পিলারে ফাটল ধরেছে। এমন অবস্থায় দুই ভবনের বাসিন্দাসহ স্থানীয়দের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। যে কোন সময় ভবনটি ভেঙ্গে পড়ে বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

স্থানীয়রা জানান, তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরে গত কয়েক বছর আগে মজিবর রহমান নামের এক ব্যক্তি প্রকৌশলীদের কোন পরামর্শ না নিয়েই পাঁচতলা বাড়ি বানিয়ে ভাড়া দিয়েছেন। বাড়িটি গত কয়েকদিন ধরে পাশের আইয়ুব আলীর মালিকানাধীন তিনতলা বাড়ির উপর হেলে পড়ে। ভবনটির মালিক মজিবর রহমান সাংবাদিকদের সঙ্গে কোন কথা বলতে রাজি হয়নি।

স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে হেলে পড়া ভবনের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নিতে এবং ভবন মালিকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে এমনটিই জানিয়েছেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফখরুল আলম সমর।

সাভার মডেল থানার ভাপরপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, ‘বহুতল ভবন হেলে পড়ার বিষয়ে এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ দায়ের করেননি। কেউ অভিযোগ করলে পুলিশ দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।’

জুমবাংলানিউজ/এইচএম