খেলাধুলা

বিশ্বকাপের আগে সাইফউদ্দিনের বোলিং তাণ্ডবে বিজয় আবাহনীর

স্পোর্টস ডেস্ক : মিরপুরে লিস্ট ‘এ’ ক্রিকেটে ক্যারিয়ার সেরা বোলিং করেছেন আবাহনী লিমিটেডের পেসার মোহাম্মদ সাইফউদ্দিন। ছয় ওভার হাত ঘুরিয়ে মাত্র ৯ রান খরচায় তুলে নিয়েছেন পাঁচ উইকেট। তাঁর আগুন ঝরা বোলিংয়ে ডিপিএলের সুপার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে রানের বিশাল জয় তুলে নিয়েছেন আবাহনী।

২৫২ রানের লক্ষ্য তাড়ায় সাইফউদ্দিনের বোলিং টপে ৮৬ রানেই অলআউট হয়েছে ফরহাদ রেজার দল। ইনিংসের শুরু থেকেই সাইফউদ্দিনের বোলিংয়ের সামনে নতি স্বীকার করে নিয়েছিল প্রাইম দোলেশ্বর।

প্রথম ওভারেই প্রতিপক্ষ শিবিরে আঘাত হেনেছিলেন সাইফউদ্দিন। ০ রানে ফিরিয়েছিলেন ওপেনার ইমরান উজ্জামানকে। এরপর একে একে সৈকত আলি (১), ফরহাদ হোসেন (১১), সাইফ হাসান (১৩), মার্শাল আইয়ুবের (১) উইকেট তুলে নিয়ে প্রাইম দোলেশ্বরের শিরদাঁড়া ভেঙ্গে দিয়েছিলেন তিনি।

এরপর সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, নাজমুল হোসেন অপু, সানজামুল ইসলামরা বাকি উইকেট তুলে নিয়ে অল্পতেই অলআউট করে দেন প্রাইম দোলেশ্বরকে। দলের হয়ে সর্বোচ্চ ২৭ রানের ইনিংস খেলতে সক্ষম হয়েছিলেন মাহমুদুল হাসান। যিনি শেষ পর্যন্ত ছিলেন অপরাজিত। সানজামুল দুটি এবং বাকিরা নিয়েছেন একটি করে উইকেট।

টস হেরে আগে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে শুরুতেই হোঁচট খেয়েছিল আবাহনী। মাত্র ১২ রানে তিন উইকেট হারিয়েছিল দলটি। খাঁদের কিনারে থাকা আবাহনীকে টেনে তোলেন ওয়াসিম জাফর এবং নাজমুল হোসেন শান্ত।

চতুর্থ উইকেট জুটিতে দুইজনে যোগ করেন ১৪৬ রান। দুইজনেই তুলে নিয়েছিলেন অর্ধশতক। ওয়াসিম জাফর খেলেছেন ৭১ রানের ইনিংস। শান্ত আউট হয়েছেন ৭০ রানের ইনিংস খেলে।

এরপর মোহাম্মদ মিথুন খেলেছেন ৪১ রানের ইনিংস। শেষের দিকে মাশরাফি বিন মর্তুজার ২৪ রানে ভর করে সব’কটি ২৫১ রানের সংগ্রহ দাঁড় করেছিল আবাহনী।

প্রাইম দোলেশ্বরের হয়ে তিনটি উইকেট নিয়েছেন পেসার আবু জায়েদ রাহি। দুইটি করে উইকেট নিয়েছেন ফরহাদ রেজা এবং সাইফ হাসান। একটি উইকেট পেয়েছেন আরাফাত সানি।

সংক্ষিপ্ত স্কোর

আবাহনী : ২৫১ অলআউট, ৪৯ ওভারে

ওয়াসিম জাফর ৭১, নাজমুল হোসেন শান্ত ৭০

আবু জায়েদ রাহি ৩/৪৭, সাইফ হাসান ২/৩৭

প্রাইম দোলেশ্বর : ৮৬ অলআউট, ২৯.৪ ওভারে

মাহমুদুল হাসান ২৭*, এনামুল হক জুনিয়র ১৪

মোহাম্মদ সাইফউদ্দিন ৫/৯, সানজামুল ইসলাম ২/২৩

জুমবাংলানিউজ/এসএস