slider জাতীয়

সংলাপে যোগ দিতে বঙ্গভবনের উদ্দেশে রওনা দিয়েছেন খালেদা জিয়া

নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠক করতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বে বঙ্গভবনে যাচ্ছে দলটির প্রতিনিধিরা।

আজ রোববার বেলা ৩টার দিকে রাজধানীর গুলশানের বাসা থেকে বঙ্গভবনের উদ্দেশে রওনা হন খালেদা জিয়া।

বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শামসুদ্দিন দিদার এনটিভি অনলাইনকে বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রতিনিধিদের সঙ্গে নিয়ে বঙ্গভবনে প্রবেশ করবেন খালেদা জিয়া।

বিকেল সাড়ে ৪টায় বিএনপির ১০ সদস্যের প্রতিনিধিদলের সঙ্গে রাষ্ট্রপতির বৈঠক হওয়ার কথা রয়েছে।

গত ১২ ডিসেম্বর নির্বাচন কমিশন গঠন নিয়ে বিএনপির সঙ্গে রাষ্ট্রপতির আলোচনার বিষয়টি জানানো হয়। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বিষয়টি জানান।

প্রেস সচিব জানান, ২০ ডিসেম্বর জাতীয় পার্টি, ২১ ডিসেম্বর এলডিপি ও কৃষক শ্রমিক জনতা লীগ এবং ২২ ডিসেম্বর জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) সঙ্গে আলোচনা করবেন রাষ্ট্রপতি।

জয়নাল আবেদিন জানান, নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতি পর্যায়ক্রম বৈঠক করবেন।

২০১২ সালে তৎকালীন রাষ্ট্রপতি জিল্লুর রহমান বাছাই কমিটির মাধ্যমে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদকে নিয়োগ দেন। সে সময় তিনি রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করেছিলেন।

আগামী বছরের ফেব্রুয়ারি মাসে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। আগামী কমিশন ২০১৯ সালে জাতীয় সংসদ নির্বাচন পরিচালনা করবে।

গত ১৮ নভেম্বর বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ইসি গঠনের লক্ষ্যে ১৩ দফা প্রস্তাব দেন। তিনি বিভিন্ন সময় জাতীয় সংসদে প্রতিনিধিত্বকারী ও নিবন্ধিত রাজনৈতিকগুলোর সঙ্গে আলোচনারও আহ্বান জানান।

ভিডিও নিউজ : এমন অদ্ভুত সব ট্রাফিক আইন!ভাবতে ও পারবেন না !!দেখুন ভিডিওতে

Add Comment

Click here to post a comment