খেলাধুলা

জয়ের চেয়ে ড্র করা আরও কঠিন হাথুরুসিংহের লংকান্দের

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক : টেস্টের চতুর্থ ইনিংসে এমনেতেই রান করা কঠিন। তার চেয়েও বড় ব্যাপার হলো গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে চতুর্থ ইনিংসে কোনো দলই ৯৯ রানের বেশি করতে পারেনি। অথচ সফরকারী ইংল্যান্ড ক্রিকেট দল শ্রীংলকাকে জয়ের জন্য ৪৬২ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে।

তৃতীয় দিনের খেলা শেষে কোনো উইকেট না হারিয়ে শ্রীলংকা তুলেছে ১৫ রান। হাতে আছে দুদিন ও ১০ উইকেট। গল টেস্টের যা অবস্থা তাতে জয়ের চেয়ে ড্র করতে বেশি পরিশ্রম করতে হবে হাথুরুসিংহের শীষ্যদের।

বৃহস্পতিবার স্বাগতিকদের কাজটা কঠিন করে দিয়েছেন ইংলিশ ব্যাটসম্যান কেটন জেনিংস। টেস্টে দু’বছরের সেঞ্চুরিখরা ঘুচিয়ে ইংলিশ ওপেনার অপরাজিত ১৪৬ রান করেন। তার ইনিংসটি ৯টি চারে সাজানো। তার সেঞ্চুরিতে ভর করে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড সংগ্রহ করেছেন ৬ উইকেটে ৩২২ রান।

ইংল্যান্ডের হয়ে এছাড়া ৬২ রান করেন বেন স্টোকস। ৩৫ ও ৩৭ রান করেন জস বাটলার ও প্রথম ইনিংসে সেঞ্চুরি করা বেন ফোকস। শ্রীলংকার হয়ে দুটি করে উইকেট নেন দিলরুয়ান পেরেরা ও রঙ্গনা হেরাথ।

দিনের শেষ বিকালে সাত ওভার ব্যাট করতে নেমে বিনা উইকেটে স্বাগতিকদের সংগ্রহ ১৫ রান। জয়ের জন্য আরও ৪৪৭ রান করতে শ্রীলংকাকে।

জুমবাংলানিউজ/এসএস