খেলা-ধুলা

শ্রীলংকাকে পেছনে ফেলার হাতছানি

ওয়ানডে ক্রিকেটে বিস্ময়কর উন্নতি হয়েছে বাংলাদেশের। বিশেষ করে গত একদিনের বিশ্বকাপের পর থেকেই অপ্রতিরোধ্য হয়ে উঠেছে টাইগাররা। তার ফলও পেয়েছে। ওয়ানডে র‌্যাংকিংয়ে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানকে পেছনে ফেলেছে বাংলাদেশ।

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের কথা বাদ দিলে টানা ৬টি সিরিজ জিতেছে বাংলাদেশ। ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলকে হারিয়েছে মাশরাফি বাহিনী।

এবার দেশের বাইরে নিজেদের প্রমাণ করার পালা। পূর্ণাঙ্গ সিরিজ খেলতে টাইগাররা বর্তমানে নিউজিল্যান্ডে অবস্থান করছে। সিরিজে ৩টি করে ওয়ানডে ও টি২০ ম্যাচ এবং ২টি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ।

নিউজিল্যান্ডকে ওয়ানডে সিরিজে হারাতে পারলেই র‌্যাংকিংয়ে শ্রীলংকাকে টপকে যাবে বাংলাদেশ। ১০১ রেটিং পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ স্থানে রয়েছে শ্রীলংকা। ৯৫ পয়েন্ট নিয়ে ৭ম স্থানে বাংলাদেশ।

চতুর্থ স্থানে থাকা নিউজিল্যান্ডের বিপক্ষে জিততে পারলে বাংলাদেশের রেটিং অনেক এগুবো। সেই হিসাবে যদি নিউজিল্যান্ডকে ওয়ানডেতে ২-১ ব্যবধানে সিরিজ হারাতে পারে তাহলে শ্রীলংকাকে টপকে ৬ নম্বরে উঠে আসবে বাংলাদেশ।

আগামী ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে সিরিজ শুরু হবে। এর আগে ২২ ডিসেম্বর নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে বাংলাদেশ।

ভিডিও:পৃথিবীর বিশাল ১০ টি হেলিকপ্টারের কর্মদক্ষতা দেখলে আপনার চোখ কপালে উঠবে (ভিডিও)

Add Comment

Click here to post a comment