গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

শ্রীপুরে র তেলিহাটির ক’শত পরিবার পানিবন্দি

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর জেলার শ্রীপুরের তেলিহাটি ইউনিয়নের আবদার গ্রামের ‘‘আফিরের রাইচ মিল’’ এলাকার ক’শত পরিবার পানি বন্দি অবস্থায় গত এক মাস ধরে জীবন যাপন করছে। এতে কর্মক্ষত্রে স্থবিরতা নেমে এসেছে ওই এলাকার সাধারণ পোশক কারখানার কর্মীদের। স্থানীয় প্রভাবশালীরা পানির ড্রেন বন্দ করে কৃত্রিম রুপে এই অচল অবস্থা তৈরি করেছে বলে অভিযোগ রয়েছে স্থানীয় এলাকাবাসির।

জানা যায়, এই এলাকার প্রায় ৫০ হাজার মানুষের বসবাস রয়েছে। এখানকার বেশির ভাগ মানুষই পোশাক কারখানায় কাজ করে। জৈনাবাজার এলাকার শুলসান স্পিনিং মিলের মাছ চাষ শাখার অপর দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পূর্ব পাশ থেকে আবদার গ্রামের একমাত্র সংযোগ সড়ক। এ সড়ক ব্যবহার করে প্রতিনিয়িত প্রায় শত শত যান বাহন চলে। এই সড়কের সাথে আরেকটি সংযোগ সড়ক আফিরের রাইচ মিল এলাকায় যাওয়া যা গত এক মাস ধরে পানিতে তলিয়ে আছে। সড়ক পার হয়ে বসত ঘরেও পানি ঢুকে গেছে। রান্নার চুলায় হাঁটু পানি।

স্থানীয় এলাকা বাসির অভিযোগ ইউনিয়ন চেয়ারম্যানসহ প্রশাসনের কাছে বার বার দারস্ত হলেও কোন প্রতিকার পাওয়া যায়নি। নোংরা পানিতে তলিয়ে গেছে খাবার টিবওয়েল। বিশুদ্ধ পানি পান করা যায় না। এতে দেখা দিয়েছে নানা পানি বাহিত রোগের।

শ্রীপুর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) রেহেনা আকতার বলেন, পানি বন্দি এলাকাবিসর দূর্ভোগ কমাতে ইউপি চেয়ারম্যানদের সাথে নিয়ে দ্রæত এর সমাধান করা