বিনোদন

শেষ দিনেও মেলায় প্রযুক্তিপ্রেমীদের ঢল

আধুনিক প্রযুক্তির নজর কাড়া ডিজাইনের ল্যাপটপ কেনাবেচায় বিশেষ মূল্য ছাড় আর অফারের পাশাপাশি নতুন পণ্যের সঙ্গে ক্রেতা-দর্শনার্থীদের পরিচিত হওয়ার মধ্যদিয়ে শেষ হলো তিনদিনের টেকশহরডটকম ল্যাপটপ ফেয়ারের। শেষ দিনে মেলায় নামে প্রযুক্তিপ্রেমীদের ঢল।

 

বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে শনিবার সন্ধ্যায় প্রযুক্তিপ্রেমীদের তিনদিনের এই আয়োজনের সমাপ্তি ঘটে।

 

তিনদিনের মেলা শেষে অংশগ্রহণকারী পরিবেশক প্রতিষ্ঠান ও বিক্রেতারা বলছেন, এবারের মেলায় প্রযুক্তি পণ্যের প্রতি তরুণ-তরুণী ছাড়াও শিশু বয়স্কসহ সব শ্রেণির মানুষের ব্যাপক আগ্রহ ছিল। কেনাবেচায় সন্তোষ প্রকাশ করে ঢাকার বাইরে এমন আয়োজনের পরামর্শ দেন তারা।

 

মেলার সার্বিক সাফল্য সম্পর্কে বিক্রেতারা বলেছেন, প্রযুক্তির যুগে মানুষ প্রযুক্তি পণ্যের প্রতি আগ্রহ দিন দিন বাড়ছে।আগে ক্রেতারা মেলায় আসতো ল্যাপটপ দেখার জন্য। এখন সবাই আসে কেনার জন্য। গতবারের চেয়ে এবার মেলায় ল্যাপটপ বিক্রি হয়েছে ভাল।

 

এক্সপো মেকারের পরিচালনা বিভাগের প্রধান ও ল্যাপটপ ফেয়ার ২০১৬ এর সমন্বয়ক নাহিদ হাসনাইন সিদ্দিকী বিবার্তাকে বলেন, মেলায় দর্শকদের সাড়া ছিল ভাল। বিক্রিও হয়েছে আশানুরূপ। সব শ্রেণির ক্রেতাদের উপস্থিতি মেলায় লক্ষ করা যায়। মেলায় বেচাকেনার পরিবেশ ছিল সুন্দর।

 

 

মেলায় তিন দিনে কেমন বিক্রি হয়েছে জানতে চাইলে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের লেনোভো সহকারী এরিয়া ম্যানেজার তারিফ বিবার্তাকে বলেন, এবারের মেলায় আমাদের লেনোভো কোম্পানি লো থেকে শুরু করে হাইরেঞ্জের সব ধরনের ল্যাপটপ মেলায় এনেছি। ল্যাপটপগুলোতে রকমারি ছাড় দেয়াতে গত বছরের তুলনায় বিক্রিও ভাল হয়েছে।

 

তিনটি মডেলের ল্যাপটপ নিয়ে প্রথমবারের মতো মেলায় অংশ নিয়েছে দেশিয় ল্যাপটপ ব্র্যান্ড ওয়ালটন। তিন দিনের বিক্রি বিষয়ে ওয়াল্টনের অ্যাসিসস্ট্যান্ট জেনারেল ম্যানেজার বিবার্তাকে বলেন, আমাদের দেশিয় ব্র্যান্ড সম্পর্কে ক্রেতাদের জানাতে ও পণ্যগুলোর সাথে পরিচয় করিয়ে দিতে মেলায় অংশগ্রহণ করছি। প্যাশন, টারমারিন্ড এবং ওয়াক্স জাম্বলি। এ তিনটি সিরিজের ল্যাপটপেই ডিসকাউন্ট দিয়েছি। কোর আই ৩ ল্যাপটপগুলোতে ৫ শতাংশ, কোরআই ৫ এ ৭ শতাংশ এবং কোরআই ৭ ল্যাপটপে ৮ শতাংশ মূল্যছাড় দেয়াতে বিক্রিও ভাল। পরের প্রতিটি মেলায় আমরা অংশগ্রহণ করবো।

 

এবারের মেলায় আসুসের ল্যাপটপও ভাল বিক্রি হয়েছে বলে বিবার্তাকে জানালেন গ্লোবাল ব্র্যান্ডের আসুসের পাবলিক রিলেশন অফিসার নাফিজ ইমতিয়াজ। গত মেলায় ৫০০টা ল্যাপটপ বিক্রি হয়েছিল। এবারও ৬শ ছাড়িয়ে যাবে। মিডরেঞ্জর ল্যাপটপগুলো বেশি বিক্রি হয়েছে।

এইচপি ব্র্যান্ডের অ্যাসিসস্ট্যান্ট সেলস ম্যানেজার পারভেজ সরকার বিবার্তাকে বলেন, এবারের মেলায় ক্রেতাদের ভাল সাড়া পেয়েছি। দিন দিনে ৩০০টির মতো ল্যাপটপ বিক্রি হয়েছে।

 

রাজধানীর মোহাম্মদপুর থেকে মেলায় আসা উচ্ছ্বসিত গৃহিনী শর্মিলা শান্তা বলেন, প্রযুক্তি মেলায় ঘুরাফেরা করা আমার শখ। আমার স্বামী আমাকে বিভিন্ন মেলায় আমাকে ঘুরতে নিয়ে যায়। আবার আমিও এরকম মেলা হলেই চলে আসি টু মারতে। যদি পছন্দ হয় তাহলে কিছু কিনি।

 

কেমন লাগছে জানতে চাইলে গুলশান থেকে আসা প্রযুক্তিপ্রেমি ছন্দা মনি বলেন, আমি যে কোন প্রযুক্তি মেলায় যেতে পছন্দ করি। বলতে পারেন আমি প্রযুক্তির প্রেমে পড়েছি। আর সেই প্রেমের টানেই এবারের মেলায় আসা। অনেক ঘুরেছি। মেলায় ঘুরতে ভীষণ ভাল লাগছে। মেলায় বিভিন্ন কোম্পিানিগুলো তাদের ল্যাপটপে মধ্যে ছাড় দিয়েছে। তাই তরুণ-তরুণীরা সুলভ মূল্যে তাদের পছন্দের ল্যাপটপ কিনতে পারছে। আমিও একটা ল্যাপটপ কিনেছি।

 

কেরানীগঞ্জ থেকে আসা সাইদুল আয়োজন প্রসঙ্গে বলেন, প্রতি বছরই এখানে প্রযুক্তিপ্রেমীদের জন্য নানা প্রযুক্তির মেলার আয়োজন করা হচ্ছে। আমি মনে করি দেশের প্রযুক্তিপণ্য প্রচার আর বিক্রয়ের ক্ষেত্রে এ মেলা গুরত্বিপূর্ণ ভূমিকা রাখবে। এবারের মেলায় অংশগ্রহণকারী ব্র্যান্ড কোম্পানিগুলো নানাধরণের ছাড় দিচ্ছে। আমি ছাড়ে মেলা থেকে একটা এসারের ল্যাপটপ কিনেছি। মেলায় এসে অনেক ভাল লাগছে।

 

ঢাকা কলেজ থেকে মেলায় আসা সিমু সুরাইয়া জানান, রাজধানীতে ল্যাপটপ মেলা আয়োজন করেছে এটা ভাল উদ্যোগ। মেলার পরিধি ও সময় সীমা আরো বাড়ালে ভাল হতো। সময়টা্র কম মনে হচ্ছে। মেলার পরিবেশ ভাল ছিল। তবে গেমের আয়োজন করলে বেশি এনজয় করা যেত।

 

এবারের মেলায় বিশ্বখ্যাত এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, ওয়ালটন, লাভা, তোশিবা, টুইনমস, গিগাবাইট, ডিলাক্স, এক্সট্রিম, লজিটেক, ডিলিংক, অ্যাভিরা, ইসেট অ্যান্টিভাইরাস, রাপু, আইলাইফ, টোটোলিংক, লিনেক্স ও এডাটারসহ বিভিন্ন ব্র্যান্ড এতে অংশগ্রহণ করেছে।

 

মেলায় বিশেষ ছাড়, উপহারের পাশাপাশি মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হয়েছে।

 

এবারের মেলায় একটি মেগা প্যাভিলিয়ন, ছয়টি প্যাভিলিয়ন, ছয়টি মিনি প্যাভিলিয়ন ও ৪৪ স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করেছে।

ভিডিওঃ নিজেকে ধরে রাখতে পারবেন না; হাসতে হাসতে পেটে খিল ধরবে নিশ্চিত(ভিডিও)

জুমবাংলানিউজ/ জিএলজি


Add Comment

Click here to post a comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.