খেলাধুলা

শিরোপা ঘরে তুললো আর্জেন্টিনা

ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক : টুনামেন্টের শুরুতে সবগুলো ম্যাচেই ভালো করেছিল আর্জেন্টিনা অনুর্ধ্ব-১৭ দল। কিন্তু শেষে এসে ৬ দলের মধ্যে সবার নিচে থাকা ইকুয়েডরের কাছে চার গোল হজম করে তারা। শিরোপা প্রায় হাত থেকে বেড়িয়েই গিয়েছিল তাদের। কিন্তু চিলি অন্য ম্যাচে ড্র করায় বেঁচে যায় আর্জেন্টিনা। সেই সাথে সৌদামেরিকানা অনুর্ধ্ব-১৭ শিরোপা জিতে নেয় মেসির দেশের যুবারা।

চুড়ান্ত পর্বের প্রথম চার ম্যাচে ১০ পয়েন্ট অর্জন করে শীর্ষে ছিল আর্জেন্টিনা। আর চার ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দুইয়ে ছিল চিলি। অন্যদিকে ইকুয়েডরের পয়েন্ট ছিল দুই। তারা ছিল সবার নিচে।

শেষ ম্যাচটি আর্জেন্টিনার ইকুয়েডরের হওয়ায় নিশ্চিত ভাবেই শিরোপা বিজীয় দল হিসেবে আর্জেন্টিনাকেই ভেবেছিল সবাই। কিন্তু শেষ রাউন্ডে এসে সব কিছু আরেকটু হলেই উলটপালট হয়ে যাচ্ছিলো।

ইকুয়েডরের বিপক্ষে গোলের শুরুটা করে আর্জেন্টিনা। ম্যাতিয়াস প্যালাসিয়সের গোলে ম্যাচের ৪৯ মিনিটে প্রথম এগিয়ে যায় আর্জেন্টিনা।

কিন্তু গোল খেয়ে যেন তেতে উঠে ইকুয়েডর। ৫৮ মিনিটে মিনা মেনডোজার গোলে সমতায় ফেরে ইকুয়েডর। ৬৪ মিনিটে জন অন্থনি মার্সেডোর গোলে এগিয়ে যায় তারা। ২ মিনিটে পর মিনা মেনডোজের দ্বিতীয় গোলে ব্যবধান ৩-১ করে ইকুয়েডর। ৭৭ মিনিটে চতুর্থ গোলটিও পেয়ে যায় ইকুয়ের। গোলটি করেন অ্যাড্রিয়ান আলেজান্দ্রো।

এমন হারের ফলে চিলির সুযোগ ছিল শিরোপা জেতার। কিন্তু প্যারাগুয়ের বিপক্ষে ড্র করে সেই সুযোগ হারায় দলটি। দুই দলেরই সমান ১০ পয়েন্ট হওয়ায় গোল ব্যবধানে এগিয়ে থেকে শিরোপা জিতে আর্জেন্টিনা।

জুমবাংলানিউজ/এসওআর