জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি স্লাইডার

শিক্ষিত গৃহিণীরা ঘরে বসেই উপার্জন করতে পারবেন : পলক

জুমবাংলা ডেস্ক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঘরে বসেই শিক্ষিত গৃহিণীগণ বাড়তি উপার্জন করতে পারেন।

আজ রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে স্টার্টআপ বাংলাদেশ প্রকল্পের সভাকক্ষে টু আওয়ার জব, ওমেন এ্যান্ড ই কমার্স ফোরাম এবং বাংলাদেশ আইপি ফোরামের যৌথ উদ্যোগে “কিকস্টার্ট বাংলাদেশ” প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন।
পলক বলেন, ‘আমাদের দেশে সকল বাড়িতেই শিক্ষিত তরুণী কিংবা শিক্ষিত গৃহিণী রয়েছেন। যাদের অনেকেই উচ্চ শিক্ষা গ্রহণ করে বা বিভিন্ন পেশার মহিলা রয়েছেন। যারা ঘরে বসেই সময় কাটাচ্ছেন। ইন্টারনেটের মাধ্যমে ঘরে বসেই তাদের বাড়তি উপার্জন সম্ভব।’

তিনি বলেন, ইন্টারনেটের মাধ্যমে শহর কিংবা বাড়িতে বসেই প্রযুক্তিকে কাজে লাগিয়ে নিজেদের স্বাবলম্বী করার মাধ্যমে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করা সম্ভব।

প্রতিমন্ত্রী আরও বলেন, ঘরে বসেই পণ্য উৎপাদন করে ভোক্তাদের কাছে পৌঁছে দেয়ার মাধ্যমে গৃহিনীগণ নিজেদেরকে কর্মজীবী হিসেবে গড়ে তুলতে কিকস্টার্ট এর আইডিয়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তরুণ উদ্যোক্তারা স্টার্টআপ হিসেবে নিজেদের তৈরি করছে। তারা চাকরি খুজছে না বরং চাকরি দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল সেবা গ্রাম পর্যন্ত পৌঁছে দেয়ার কারণে এটা সম্ভব হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে ই-ক্যাব এর সভাপতি শমী কায়সার, বাংলাদেশ আইপি ফোরামের প্রতিষ্ঠাতা ব্যারিস্টার হামিদুল মিসবাহ্, আমরাই বাংলাদেশের কো-ফাউন্ডার আরিফ আর হোসাইন, শার্পনারের সিইও নজর ই জিলানী, টু আওয়ার জবের প্রতিষ্ঠাতা সানজিদা খন্দকার উপস্থিত ছিলেন।
পরে তিনি “কিকস্টার্ট বাংলাদেশ” এর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

খবর : বাসস

জুমবাংলানিউজ/পিএম