জাতীয় ফেসবুক মতামত/বিশেষ লেখা/সাক্ষাৎকার

শাহজালাল বিমানবন্দরে গ্লাস বেঁধে রাখা হয় শিকল দিয়ে!

জুমবাংলা ডেস্ক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগে চুরি হওয়া ঠেকাতে পানি পানের জন্য রাখা একটি গ্লাসকে শিকল দিয়ে বেঁধে রাখা হয়েছে।  মো. আবদুল মোমেন নামক এক ব্যক্তি সামাজিক গণমাধ্যম ফেসবুকে ক্যাপশনসহ এরকম একটি ছবি পোস্ট করেছেন।

পোস্টে তিনি লিখেছেন, ‘একটা পানি খাওয়ার গ্লাসকে দেখুন কিভাবে নিরাপত্তা দেওয়া হয়েছে? বিদেশিরা বাংলাদেশে প্রবেশের আগেই জেনে যাচ্ছে আমরা জাতি হিসেবে চোর। ওয়ান টাইম গ্লাস প্রোভাইড করলে সিভিল অ্যাভিয়েশন কি ফকির হয়ে যাবে?’

বাস্তবিকভাবে একটি বিমানবন্দরে গ্লাস বেঁধে রাখার চিত্র দেশের মানুষ সম্পর্কে সদ্য পা রাখা বিদেশিদের মনে নেতিবাচক ধারনার জন্ম দেয়। স্বল্পমূল্যের একটি গ্লাসই যদি শিকল দিয়ে বেঁধে রাখতে হয় তাহলে এ জাতি কেমন মনোভাবের হবে তার একটি প্রাথমিক কাল্পনিক ছক তাদের মনে জেগে ওঠবে!

পোস্টে কয়েকজন মন্তব্য করেছেন। আবদুল্লাহ আল মাহমুদ নামে একজন তার মন্তব্যে লিখেছেন, সিভিল এভিয়েশন গ্লাসের নিরাপত্তার ব্যাপারে জিরো টলারেন্স 😎

রাজু আলিয়ুল আজিম নামে এক ব্যক্তি মন্তব্য করেন, যে দেশে ইমিগ্রেশন চেকআপ করে আনসার দিয়ে সেখানে এর চেয়ে আর কেমন সার্ভিস আশা করা যায়?

অর্নব চৌধুরী নামে এক ব্যক্তি বলেন, এক দিনে যে পরিমাণ গোল্ড ধরা পরে তার টাকা দিয়ে ১০০ বছর ওয়ান টাইম গ্লাস দেওয়া যায়।

মো. আবদুল মোমেনের পোস্ট

 

জুমবাংলানিউজ/এএসএমওআই