বিনোদন

`শরীরের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ অভিনয়’

বিদ্যা বালান একজন ভারতীয় মডেল ও চলচ্চিত্র অভিনেত্রী। তিনি বলিউড চলচ্চিত্রের পাশাপাশি বাংলা, তামিল, মালয়ালম ভাষার চলচ্চিত্রে অভিনয় করেছেন। প্রতিষ্ঠা করেছেন নিজেকে। তরুণ বয়স থেকেই মিডিয়ায় তার সম্পৃক্ততা ঘটে এবং ১৯৯৫ সালে হাম পাঞ্চ হিন্দি সাইটকমের মাধ্যমে প্রথম অভিনয়ে আসেন।

সম্প্রতি ২০ কোটি রুপির ‘তুমহারি সুল’ সিনেমাটি মাত্র দুই সপ্তাহে বক্স অফিসে ৪০ কোটির রুপির বেশি ব্যবসা করেছে। আর এর সুবাদে দীর্ঘদিন পর হিট ছবির মুখ দেখলেন বিদ্যা বালান। কুড়িয়েছেন সমালোচকদের প্রশংসাও।

এত কিছুর পরও একটি বিষয় নিয়ে ক্ষুব্ধ এই গুণী নায়িকা। নিজের ওজন নিয়ে বারবার কথা শুনতে হচ্ছে তাকে। বিষয়টি একদমই পছন্দ নয় বিদ্যার।

বিয়ের পর ওজন অনেকটাই বেড়ে গেছে। প্রচলিত নায়িকাদের তুলনায় বর্তমানে একটু স্থূলকায়। এতে অবশ্য মোটেও চিন্তিত নন বিদ্যা। কেউ তাকে মোটা বললেও আপত্তি নেই। কিন্তু তিনি মোটা হচ্ছেন কেন- এই প্রশ্ন একদম পছন্দ নয় এই আবেদনময়ীর।

বিদ্যার কাছে শরীরের থেকে বেশি গুরুত্বপূর্ণ অভিনয়। পর্দায় চরিত্র ফুটিয়ে তুলতে কোনো ত্রুটি করেন না তিনি। অভিনেত্রী হিসেবে সুলুর মতো আরো অনেক সাধারণ মানুষের চরিত্রে অভিনয়ের ইচ্ছা আছে। এসব চরিত্রের জন্য জিরো ফিগারের প্রয়োজন নেই। কেউ কেউ তার ওজন নিয়ে চিন্তিত কেন- প্রশ্ন বিদ্যার।

নায়িকাকে জিরো ফিগার হতেই হবে- এই চিন্তাধারার পরিবর্তন চান তিনি। চান মানুষ কেবল তার অভিনয়ের কথা মনে রাখুক।

বিয়ের পর জীবনে পরিবর্তন এসেছে, ওজন বেড়েছে- এসব স্বীকার করেন বিদ্যা। তবে বিয়ে ও সন্তানে হওয়া মানেই অভিনয় জীবন থেমে যাবে তা নয়। যতদিন চাইবেন ততদিন অভিনয় করতে চান তিনি।
সূত্র: ইন্ডিয়া ডটকম



সর্বশেষ খবর