আন্তর্জাতিক জাতীয় স্লাইডার

শনিবার নিউজিল্যান্ডে যাচ্ছেন বাংলাদেশের ৩ জন প্রতিনিধি

জুমবাংলা ডেস্ক : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, ক্রাইস্টচার্চ শহরের মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত ও আহতদের খোঁজ নেয়ার পাশাপাশি তাদের সহজে সেবা প্রদানের লক্ষ্যে আগামীকাল শনিবার সকালে বাংলাদেশের তিনজন প্রতিনিধি ঘটনাস্থলে যাচ্ছেন।

প্রতিনিধি দলে থাকবেন নিউজিল্যান্ডের রাজধানি অকল্যান্ডে বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল ইঞ্জিনিয়ার শফিকুর রহমান এবং অস্ট্রেলিয়ার ক্যানবেরাস্থ বাংলাদেশ হাইকমিশনের দু’জন কর্মকতা।

পররাষ্ট্রমন্ত্রী আজ শুক্রবার বিকালে সিলেটে এক অনুষ্ঠানে একথা জানান।

এর আগে ড. মোমেন নিউজিল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী উইন্সটন পিটার্সের কাছে পাঠানো এক বার্তায় বলেন,‘ ক্রাইস্টচার্চে ভয়াবহ সন্ত্রাসী হামলা ও গোলাগুলিতে বাংলাদেশী বংশোদ্ভুতরাসহ বেশকিছু মানুষের হতাহতের ঘটনায় আমরা স্তম্ভিত ও গভীরভাবে শোকাহত।

পররাষ্ট্রমন্ত্রী তার বার্তায় বলেন,ধর্মীয় স্থানে নিরিহ মানুষের ওপর এ ধরনের বর্বর হামলার ঘটনার আমরা তীব্র নিন্দা জানাই।

বাসস’র সিলেট প্রতিনিধি জানান, পররাষ্ট্রমন্ত্রী আজ শুক্রবার বিকেলে সিলেট সিটি কর্পোরেশনের ১০নং ওয়ার্ডের ‘এমজিএসপি’ প্রকল্পের আওতায় ঘাসিটুল-লামাপাড়া-মোল্লাপাড়া হয়ে সুরমা নদী পর্যন্ত আরসিসি ড্রেন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ক্রাইস্টচার্চ প্রসঙ্গে বলেন, আগামীকাল শনিবার সকালে বাংলাদেশের তিনজন প্রতিনিধি ঘটনাস্থলে যাবেন।

এছাড়াও ঘন্টায়-ঘন্টায় সেখানের খোঁজ নেওয়া হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ‘ক্রাইস্টচার্চে আমাদের ক্রিকেট টিম অবস্থান করছে, যারা এ ঘটনার সময় নামাজের জন্য মসজিদে যাচ্ছিল। কিন্তু, আমাদের সৌভাগ্য যে, তারা মসজিদে পৌঁছার আগে হামলার তথ্য পেয়ে হোটেলে নিরাপদে ফিরে গেছে। তাদেরকে সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছে সেদেশের আইনশৃংখলা বাহিনী ও সরকার। খেলোয়াড়দের তাড়াতাড়ি বাংলাদেশে পাঠানোর ব্যবস্থা নেয়া হচ্ছে।

ড. মোমেন এমন ন্যক্কারজনক ঘটনাকে দুঃখজনক উল্লেখ করে নিহত মুসলমানদের মাগফিরাত ও সকলের কাছে দোয়া কামনা করেন।

জুমবাংলানিউজ/এইচএম