অন্যরকম খবর আন্তর্জাতিক

শতাধিক ছেলেমেয়ের বাবা কফি আসিলেনু, আরও সন্তান চান

কফি আসিলেনু। বয়স ৮০ বছর। স্ত্রী ১২ জন। সন্তান রয়েছে শতাধিক। আরও সন্তান চান তিনি। কফি ঘানার একটি ছোট্ট গ্রাম আমানকরমের বাসিন্দা। খবর বিবিসির।

কফির ভাষ্য, তার কোনো ভাইবোন বা চাচা নেই। এ কারণে বড় পরিবার চেয়েছিলেন তিনি। কফি বলেন, তার মৃত্যুর পর পরিবারের সদস্যরা যাতে জাঁকজমকপূর্ণভাবে তাকে সমাধিস্থ করতে পারে, এমনটাই চান তিনি। কফি জানান, তার জন্মস্থানে সন্তান জন্ম দেয়ার বিষয়টিকে গুরুত্বপূর্ণ বিবেচনা করা হয়। এসব কারণে বেশি সন্তানের জনক হতে চেয়েছেন তিনি।

কফি যে গ্রামে থাকেন সেখানে মোট জনসংখ্যা ৬০০ জনের মতো। সেই হিসাবে গ্রামটির মোট জনসংখ্যার ছয় ভাগের এক ভাগেরও বেশি কফির সন্তান। শতাধিক সন্তানের বাবা কফিকে শারীরিকভাবে এখনও শক্ত সামর্থ্যই মনে হয়। তিনি এখানেই থামতে চান না। আরও সন্তান জন্ম দেয়ার আশায় আছেন তিনি। সংসার বড় হওয়া সত্ত্বেও কফির ১২ স্ত্রী ভালোই আছেন। তারা সবাই সুখী।
যেমনটি বলছিলেন কফির প্রথম স্ত্রী নিয়োমে আসিলেনু, ‘আমাদের বিয়ের পর তিনি আবার বিয়ে করতে চাইলেন। আমি তাকে বাধা দিইনি। কারণ আমাদের সবাইকে দেখভাল করার সামর্থ্য আছে তার। সন্তানদের পড়াশোনার খরচ চালাতে পারেন। সবাই স্বাস্থ্যবান ও শক্তিশালী। তাই তার একাধিক বিয়েতে ভুল কিছু দেখছি না।’

কফির পরিবারে স্বভাবতই বহু খরচ। তার সম্পদের বড় অংশ ব্যয় হয়েছে সন্তানদের লেখাপড়ার খরচ জোগাতে। কফি জানান, সন্তান লালন-পালনের মতো সামর্থ্য রয়েছে তার। সন্তানরাও বড় হয়ে তাকে বেশ সাপোর্ট দিচ্ছে। তাই আরও সন্তান জন্ম দিলেও সমস্যা হবে না।

প্রসঙ্গত, ঘানায় বহুবিবাহের প্রচলন আছে। দেশটিতে বহু সন্তানকে সম্পদের প্রতীক হিসেবে দেখা হয়।



আজকের জনপ্রিয় খবরঃ

গুরুত্বপূর্ণ অ্যাপ:

  1. বুখারী শরীফ Android App: Download করে প্রতিদিন ২টি হাদিস পড়ুন।
  2. পুলিশ ও RAB এর ফোন নম্বর অ্যাপটি ডাউনলোড করে আপনার ফোনে সংগ্রহ করে রাখুন।
  3. প্রতিদিন আজকের দিনের ইতিহাস পড়ুন Android App থেকে। Download করুন