জাতীয় ঢাকা বিভাগীয় সংবাদ রাজশাহী শিক্ষা

লাল-সবুজে সাজানো স্কুল ভবনগুলো যেন একেকটি বাংলাদেশ

জুমবাংলা ডেস্ক: সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার ৭০টি সরকারি প্রাথমিক বিদ্যালয় লাল-সবুজের রঙে নতুন সাজে সেজেছে। শিশু শিক্ষার্থীদের আকৃষ্ট করতে সরকারিভাবে বরাদ্দকৃত উন্নয়ন ও মেরামতের টাকায় জাতীয় পতাকার আদলে সাজানো হয়েছে বিদ্যালয়গুলো।

এদিকে, টাঙ্গাইলের গোপালপুরে লাল-সবুজের রঙে সেজেছে ১৫৭টি বিদ্যালয় ভবন। দৃষ্টিনন্দন স্কুলগুলোর একেকটি ক্ষদ্র বাংলাদেশের জানান দিচ্ছে।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, গোপালপুর উপজেলার সর্বমোট ১৬১টি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে ১৫৭টি বিদ্যালয় ভবনকে জাতীয় পতাকার রং আর রূপে সজ্জিত করা হয়েছে। এ ছাড়া বাকি ৪টি বিদ্যালয়ের ভবন পরিত্যক্ত হওয়ায় নতুন ভবন নির্মাণ শেষে এ রূপে সজ্জিত করা হবে।

শিশুদের স্কুলগামী করা, ঝরে পড়া রোধ, জাতীয় পতাকা ও সংগীতের প্রতি শ্রদ্ধা এবং মুক্তিযুদ্ধের মূল্যবোধে হাতে খড়ি দেয়ার লক্ষ্যে গোপালপুর উপজেলা প্রাথমিক শিক্ষা প্রশাসন মহান বিজয়ের মাসে ব্যতিক্রমধর্মী এ উদ্যোগ বাস্তবায়ন করে। ব্যতিক্রমী এ উদ্যোগ বাস্তবায়নে জাতীয় পতাকার লাল-সবুজ রং আর বৈচিত্র্যে মুড়িয়ে দেয়া হয়েছে উপজেলার ১৫৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিটি ভবন। পেশাদার শিল্পীদের দিয়ে ভবনগুলো অঙ্কন করায় একেকটি স্কুুলকে দেখলেই মনে হয় যেন একেকটি লালসবুজের ক্ষুদ্র ক্ষুদ্র বাংলাদেশ।

জুমবাংলানিউজ/এইচএম