জাতীয়

লন্ডনে বড় পুত্র তারেকের বাসায় খালেদা জিয়া

বাংলাদেশ সময় বেলা ১২টার পরপর লন্ডনের হিথ্রুতে পৌঁছেছেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। সেখানে তাকে স্বাগত জানান তার বড় পুত্র তারেক রহমান। তারেকের সঙ্গে তার স্ত্রী-সন্তানরাও ছিলেন। এ ছাড়া লন্ডন বিএনপির নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন খালেদা জিয়াকে স্বাগত জানাতে।

বিমানবন্দর ছেড়ে তারেকের বাসার দিকে রওনা হওয়ার আগে খালেদা জিয়া বিমাবন্দরে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। পরে তারেক রহমান নিজে গাড়ি চালিয়ে খালেদা জিয়াকে বাসায় নিয়ে যান।

খালেদা এবার লন্ডন গেলেন তার চিকিৎসার জন্য। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, চোখ ও পায়ের চিকিৎসার জন্য লন্ডন গেছেন বেগম জিয়া। ফখরুল জানান, কোরবানির ঈদের আগেই দেশে ফিরতে পারেন বিএনপির চেয়ারপার্সন।

বিভিন্ন কারণে খালেদা জিয়ার লন্ডন সফর বাংলাদেশের রাজনীতিতে তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে। ধারণা করা হচ্ছে, এই সফরেই বড় পুত্র এবং বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলোচনা করে বিএনপির ভবিষ্যত পরিকল্পনা নির্ধারণ করবেন খালেদা। এ ছাড়া আগামী নির্বাচনের একটা রূপরেখার প্রস্তাবও তৈরি হতে পারে এই সফরে।

বিএনপির দলীয় ক্ষমতায় খালেদা জিয়ার পরের স্থানটিই তারেক রহমানে। দুই শীর্ষ নেতার সাক্ষাতে বিএনপিতে সঞ্চার হতে নতুন উদ্যম। এমন মনে করছেন দলটির নেতাকর্মীরা।