ক্রিকেট (Cricket) খেলাধুলা

রয়ের ক্যাচ ধরেও যে কারণে রিভিউ নিলেন না ধোনি

স্পোর্টস ডেস্ক : নির্ভুল রিভিউ নেওয়ার ক্ষেত্রে সুনাম রয়েছে ধোনি। তবে কাজ রবিবার পারলেন না তিনি। ইংল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান জেসন রয়ের ব্যাটের কানায় লেগেছিল বল। তালুবন্দি করেও বুঝতে পারেননি ধোনি। ডিআরএস চেয়েছিলেন বোলার হার্দিক পান্ডিয়া। কিন্তু সায় দেননি মাহি।

২৫ বলে ২১ রানে খেলছিলেন জেসন রয়। হার্দিক পান্ডিয়ার একটি বল ইংল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যানের ব্যাটের কানায় লেগে চলে যায় ধোনির গ্লাভসে। আউটের আবেদন করেন পান্ডিয়া। কিন্তু সাড়া দেননি আম্পায়ার আলিম দার। অধিনায়কের কাছে ডিআরএস চান হার্দিক পান্ডিয়া। কিন্তু ধোনিও সম্মত হননি। ধোনি রাজি না হওয়ায় কথা বাড়াননি পান্ডিয়া-কোহলি। কিন্তু আলট্রাএজে স্পষ্ট হয়, বল জেসন রয়ের ব্যাট ছুঁয়ে গিয়েছে।

পরে দলের রানকে ১৬০-এ নিয়ে যান জেসন রয়। করেন, ৫৭ বলে ৬৬। কুলদীপের বলে রয়ের ক্যাচ লং অনে ঝাঁপিয়ে দুধর্ষ ক্যাচ ধরেন রবীন্দ্র জাদেজা।

এজবাস্টনে টস জিতে প্রথমে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। ১৬০ রানের ওপেনিং পার্টনারশিপ ইংল্যান্ডের ভিত গড়ে দেয় ইংলিশদের। ভারতের হয়ে মোহাম্মদ শামি ৫টি উইকেট নেন। ৭ উইকেট হারিয়ে ৩৩৭ রান তোলে ইংল্যান্ড। ফলাফল- ভারতের বিপক্ষে ৩১ রানের জয় পায় ইংলিশরা।

জুমবাংলা/এসএম/