খেলাধুলা

রোনালদোর অসাধারণ বছর!

ক্লাব বিশ্বকাপে নিজের হ্যাটট্রিক নিয়ে দারুণ উচ্ছসিত রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। অসাধারণ এই হ্যাটট্রিকেই জাপানের কাশিমা আন্টালার্সকে অতিরিক্ত সময়ে ৪-২ গোলে পরাজিত করে গত তিন বছরে দ্বিতীয়বারের মতো ক্লাব বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছে গ্যালাকটিকোরা।

পর্তুগীজ তারকা মনে করেন এর মাধ্যমে ক্যারিয়ারে অসাধারণ একটি বছর শেষ হয়েছে। চ্যাম্পিয়নস লিগের শিরোপার পরে সুপার কাপও ঘরে তুলেছে রিয়াল। এরপর ইউরোতে প্রথমবারের মত পর্তুগালকে চ্যাম্পিয়ন করার পিছনে সিআর সেভেনের অবদান ছিল সর্বাগ্রে। এসবই তাকে এনে দিয়েছে ব্যালন ডি’অর ট্রফি। নিজেকে তাই অনন্য এক উচ্চতা নিয়ে গেছেন রোনালদো। তাইতো নিজের সম্পর্কে মন্তব্য করতে অকপটেই রোনালদো বলেছেন, মানুষ সবসময়ই আমার কাছ থেকে অনেক বেশী কিছু আশা করে। ব্যালন ডি’অর জয়ের পরে মনে হয়েছে কিছু একটা করতে পেরেছি। আমি সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। তাদের ছাড়া এই ব্যক্তিগত পুরস্কারটি ক্রিস্টিয়ানোর একার পক্ষে অর্জন সম্ভব ছিল না। অনেকেই মাঝে মাঝে আমার সম্পর্কে সমালোচনা করে। কিন্তু এখন আমি এতে অভ্যস্ত হয়ে গেছি। দীর্ঘদিন ধরে আমি আমার যোগ্যতা মাঠে প্রমান করে আসছি। কিন্তু তারপরেও আমি মনে করি এই বছরটা রিয়াল ও পর্তুগালের হয়ে আমার ক্যারিয়ারের অন্যতম সেরা বছর।
রোনলদোর অসাধারণ অবদানে ১১বারের মত এবার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয় করেছে রিয়াল। ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে মেক্সিকান ক্লাব আমেরিকার বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচটিতে রিয়ালের হয়ে ক্যারিয়রের ৫০০তম গোলের রেকর্ড করেছেন রোনালদো।

ভিডিও:বিজ্ঞানীরা চাঁদে কীভাবে বাড়ি ঘর তৈরি করবে!! দেখুন ভিডিওতে




সর্বশেষ খবর