চট্টগ্রাম জাতীয়

রেলওয়ে ওয়ার্কশপে আগুন, ১২ শ্রমিক আহত

জুমবাংলা ডেস্ক: চট্টগ্রাম মহনগরীর পাহাড়তলীস্থ বাংলাদেশ রেলওয়ে ওয়ার্কশপের ভেতরে অগ্নিকাণ্ডে ১২ কর্মচারী আহত হয়েছেন। তাদের মধ্যে ৮ শ্রমিককে রেলওয়ে ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর ইউএনবি’র।

সোমবার দুপুরে দিকে ওয়ার্কশপের ভেতরে কেরেট শপের ৭ নং লেইনে এ আগুন লাগে।

আহতদের মধ্যে আবুল হোসেন, মইন উদ্দিন, জাকির ও সিদ্দিক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং ফারুক আহাম্মদ, আবদুল হক, জুয়েল ও রাজীব দাস রেলওয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

শ্রমিকরা জানান, একটি গাড়িতে ওয়েল্ডিং করার সময় স্পার্ক থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এতে পুড়ে গেছে গাড়ির ২৭টি সিট।

জানা গেছে, আগুন লাগার পর ফায়ার সার্ভিসে খবর দেয়া হলেও ফায়ার সার্ভিস পৌঁছার আগেই শ্রমিক কর্মচারীরা রেলওয়ের নির্দিষ্ট অগ্নি নির্বাপক যন্ত্রের সাহায্যে আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হন।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগের উপ-সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন অগ্নিকাণ্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রেলওয়ে ওয়ার্কশপ থেকে কল করে আগুন লাগার খবরটি জানায়। খবর পেয়ে আগ্রাবাদ ফায়ার স্টেশনের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে যায়। তবে এর আগে অপ্রশিক্ষণপ্রাপ্ত কর্মচারীরা অগ্নি নির্বাপণ যন্ত্র ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে ৯ থেকে ১০ জন কর্মচারী আহত হন।

আহতদের উদ্ধার করে রেলওয়ে ও চমেক হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

জুমবাংলানিউজ/এইচএম