খেলা-ধুলা

ছয় বলে ছয় উইকেট, রীতিমত অসম্ভব এক ব্যাপার

ক্রিকেটে হ্যাটট্রিকের ঘটনা অনেক আছে। কিন্তু ছয় বলে ছয় উইকেট! রীতিমত অসম্ভব এক ব্যাপার। কিন্তু এই অসম্ভবকেও সম্ভবে পরিণত করে দেখালো ১৩ বছর বয়সের এক কিশোর। তার নাম লুক রবিনসন। লুক ছয় রানে ছয় উইকেট নিয়ে চমকে দিয়েছেন সবাইকে। তার নেয়া ছয় উইকেটের ছয়টিই আবার বোল্ড!

১৩ বছর বয়সি রবিনসন ইংল্যান্ডের উত্তর-পূর্ব শহর ডারহামের বাসিন্দা। ডারহামের ল্যাংলি পার্কে ফিলাডেলফিয়া ক্রিকেট ক্লাবের অনূর্ধ্ব-১৩ দলের হয়ে এই কীর্তি গড়েছেন এই স্কুলবালক।

রবিনসনের এই অর্জন যেন বিশ্বাসই হচ্ছে না তার বাবা স্টিফেনের। তিনি বলেন, ‘এটা পরাবাস্তব অভিজ্ঞতা। আমি ৩০ বছর ধরে খেলছি। হ্যাটট্রিকও করেছি। কিন্তু এমনটা কখনো হয়নি। সময় এখনো থমকে আছে, যা দেখেছি সত্যিই কি এমন কিছু ঘটেছে?’ স্টিফেন কাছ থেকেই দেখেছেন রবিসনের কীর্তি।

ওই ম্যাচের আম্পায়ারের দায়িত্ব পালন করছিলেন তিনি। স্টিভেনের পুরো পরিবারেরই দেখার সৌভাগ্য হয়েছে রবিনসনের এই অবিশ্বাস্য কীর্তি। ওই ম্যাচের স্কোরার হিসেবে কাজ করছিলেন রবিনসনের মা, ছোট ভাই ম্যাথু সতীর্থ হিসেবেই ছিলেন মাঠে। আর দাদা মাঠের বাইরে থেকে উপভোগ করছিলেন খেলা।

এক ওভার ছয়জনকে বোল্ট করার আগের পরিবেশ কিন্তু ভালো ছিল না রবিনসনের। আগের দুই ওভারে উইকেট পাননি। ম্যাচে তারপর আর একটি ওভারই বোলিং করার সুযোগ ছিল রবিনসনের। তখনই অবশিষ্ট ওভারটি করবেন কিনা এটা নিয়ে দ্বিধায় ছিলেন। বাবার পরামর্শে শেষ পর্যন্ত সেই ওভারে বোলিং করতে আসেন রসিনসন, তারপর তাকে নিয়ে এই দুনিয়াজোড়া আলোচনা।



সর্বশেষ খবর