অর্থনীতি-ব্যবসা জাতীয় বিভাগীয় সংবাদ স্লাইডার

রিহ্যাবকে যেসব বিষয়ে নজর দেয়ার নির্দেশ দিলেন ভূমিমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি : ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, কম মূল্যে যতবেশি আবাসন সেবা দেওয়া যাবে তত বেশি আবাসন কোম্পানিগুলোর লাভ হবে। টার্নওভার বেশি হলে কোম্পানিগুলোও টিকে থাকতে পারবে। মানুষের সারাজীবনের সঞ্চয় থেকে একটি প্লট বা ফ্ল্যাট ক্রয় করে। এই সঞ্চয় যাতে কোন প্রতারক গোষ্ঠীর খপ্পরে পড়ে খোয়া না যায়- সে ব্যাপারে রিহ্যাবকে নজর দিতে হবে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে চট্টগ্রামে চারদিন ব্যাপী রিহ্যাব আবাসন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  নগরীর রেডিসন ব্লু হোটেলে অনুষ্ঠিত এই আবাসন মেলার উদ্বোধনও করেন তিনি।

ভূমিমন্ত্রী বলেন, বাংলাদেশে আবাসন শিল্পের যাত্রা বেশি দিনের নয়। শুরুতে এই শিল্পটি ভালো করলেও মাঝখানে কিছুটা বিপর্যয় ঘটে। সারা বিশ্বের আবাসন খাতও একই রকম। তবে ধীরে ধীরে সেই সংকট কেটে যাচ্ছে। তবে সবকিছু মিলিয়ে এই শিল্পের সেবা বিশেষ করে আবাসন সুযোগ যাতে মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে সে বিষয়ে নজর দিতে হবে।, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

জাবেদ বলেন, বর্তমানে দেশে স্থিতিশীল অর্থনীতি বিরাজ করছে। ধারাবাহিক সরকারের কারণে দেশ সব সেক্টরে উন্নতির দিকে যাচ্ছে। আবাসন সেক্টরকেও সামনের দিকে এগিয়ে নিতে কাজ করছে সরকার।

সভাপতির বক্তব্যে রিহ্যাবের সভাপতি আলমগীর সামছুল আলামীন কাজল বলেন, জমির মূল্য অত্যাধিক বেড়ে যাওয়ার কারণে আবাসন এর সুযোগ থেকে বেশিরভাগ মানুষ বঞ্চিত হচ্ছে। মানুষ ১০ থেকে ৩০ লাখ টাকার মধ্যে ফ্ল্যাট কিনতে চায়। সরকার যদি খাস জমি আবাসন কোম্পানিগুলোকে বরাদ্দ দেয় তাহলে সব শ্রেণী পেশার মানুষদের ক্রয় সীমার মধ্যে আসবে আবাসন সুবিধা।

আবাসন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রিহ্যাবের সহ-সভাপতি ও চট্টগ্রাম অঞ্চলের চেয়ারম্যান আবদুল কৈয়ুম চৌধুরী। বক্তব্য দেন কেন্দ্রীয় সহ-সভাপতি কামাল মাহমুদসহ সংগঠনের নেতৃবৃন্দ।

জুমবাংলানিউজ/পিএম