অপরাধ-দুর্নীতি জাতীয়

রিফাতের ওপর হামলার অন্যতম পরিকল্পনাকারী সেই কনস্টেবল প্রার্থী গ্রেফতার

জুমবাংলা ডেস্ক: বরগুনায় রিফাত শরীফকে মেরে ফেলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাগর নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, সাগর এই হত্যার ঘটনায় অন্যতম পরিকল্পনাকারী ছিল। আজ রবিবার জেলা পুলিশ লাইনে ‘পুলিশ কনস্টেবল’ পদে চাকরির জন্য স্বাস্থ্য পরীক্ষা দিতে এসে সে (সাগর) পুলিশের হাতে গ্রেফতার হয়।

সে বরগুনা সদর উপজেলার ৯নম্বর ইউনিয়নের এম বালিয়াতলী ইউনিয়নের অবসরপ্রাপ্ত শিক্ষক আবদুল লতিফ মাস্টারের ছেলে।সে রিফাত শরীফ হত্যাকান্ডে জড়িত প্রধান অভিযুক্ত নয়ন বন্ড এর ০০৭ গ্রুপের সদস্য বলেও অভিযোগ রয়েছে।

বরগুনা থানা সূত্রে জানা গেছে, রিফাত হত্যাকান্ডের ঘটনায় এখন পর্যন্ত সাগরসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। এর আগে চন্দন, হাসান, নাজমুল ও সাইমুন নামে চারজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়া সাগর জানিয়েছে, রিফাতের ওপর হামলার সময় সে ঘটনাস্থলে ছিলো না। সে ঢাকার একটি কো¤পানিতে চাকরি করে। পুলিশে চাকরি পেতে বাছাই পর্বে লাইনে দাঁড়ানোর জন্য বরগুনাতে এসেছে গত ২২ জুন।

বরগুনার পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন জানিয়েছেন, রিফাত হত্যার ঘটনায় যদি সাগর স¤পৃক্ত থাকে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, পুলিশ নিয়োগ পরীক্ষায় মো. সাগরের রোল নম্বর ছিল ১০৮। বরগুনায় চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের নামের তালিকায় ৪০ নম্বর পেয়ে ১৮ তম স্থান অধিকার করেছে সাগর।

জুমবাংলানিউজ/এইচএম