খেলা-ধুলা

নতুন কোচের ব্যাপারে কি বলছেন সাকিব-তামিমরা

দক্ষিণ আফ্রিকা সিরিজের পর জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব ছেড়ে দেন হাথুরুসিংহে। এরপর থেকে কোচ শূন্য বাংলাদশ ক্রিকেট টিম। তবে এরই মধ্যে নিয়োগের জন্য কয়েকজনের সাথে কথা বলেছে বিসিবি। তাদের মধ্যে সবার আগে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন রিচার্ড পাইবাস, ফিল সিমন্স, জিওফ মার্শ ও রিচার্ড হ্যালসল।

তবর কে হবেন প্রধান কোচ? কেবা নিচ্ছেন সাকিব-তামিম-মাশরাফিদের প্রশিক্ষণের ভার? এমন প্রশ্ন এখন সবার মুখে মুখে। ক্রিকেট অঙ্গনে তা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

যদিও এরই মধ্যে তালিকায় থাকা কোচদের মধ্যে রিচার্ড পাইবাসের সাথে সবার আগে আজ (৬ই ডিসেম্বর) বৈঠকে বসেন বিসিবি’র কর্তারা।

বৈঠকের পর সংবাদ সম্মেলনে করেছেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। সম্মেলনে এসে কোচ বিষয়ে কথা বলেন বোর্ড সভাপতি।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন দলের সিনিয়র ক্রিকেটারদের সাথে আলোচনা নিশ্চিত করে সিদ্ধান্তে নেয়া হয়েছে। তিনি বলেন, ‘মাশরাফি, তামিম, সাকিবের সাথে এবং ওদের সবার সাথে কথা হয়েছে’।

সাকিব-তামিমদের পছন্দের কোচ সম্পর্কে জানতে চাইলে দলের সিনিয়র ক্রিকেটারদের ভিন্নমতের কথা জানান পাপন। সাকিব-তামিম-মাশরাফিদের একেকজনের পছন্দ এবং চাহিদা একেক রকম।

বোর্ড সভাপতির ভাষায়, ‘আরও অনেক ক্রিকেটারের সাথে কথা হয়েছে। একেক জনের একেক রকম চিন্তাধারা। অনেকে হয়তো মনে করে, বিদেশি কোনো কোচেরই দরকার নাই। অনেকে মনে করে স্থানীয় কোচ হলে ভালো হয়। অনেকে মনে করে, তাদের কোচেরই দরকার নাই। আসলে অনেকের অনেকরকম চিন্তাধারা থাকবেই এটাই স্বাভাবিক। তবে বোর্ড সিদ্ধান্ত নেবে কোনটা করলে ভালো হয়। ’

এদিকে, ডিসেম্বরে ৯ তারিখ তালিকায় থাকা কোচদের মধ্যে ফিল সিমন্স আসার কথা রয়েছে , বাকিরা কখন আসবে বিষয়টি এখনো নিশ্চিত করেনি বিসিবি।