জাতীয় বিভাগীয় সংবাদ

রাস্তায় ফেলে যাওয়া শতবর্ষী সেই পিতার দায়িত্ব নিলো সন্তানেরা

নাটোরের সিংড়ায় পুলিশ, সাংবাদিক ও মানবাধিকার কর্মীদের সহযোগিতায় রাস্তার সেই শতবর্ষী বৃদ্ধের দায়িত্ব নিলেন তার পাঁচ ছেলে-মেয়ে ও স্ত্রী। বুধবার বিকালে সেই অসুস্থ বৃদ্ধ মনতাজ আলীকে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসারত অবস্থায় দায়িত্ব বুঝে নেন বৃদ্ধের পরিবারের সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন- সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম, সিংড়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও মানবাধিকার কর্মী সাইফুল ইসলাম প্রমুখ।

সোমবার রাতে শতবর্ষী ওই বৃদ্ধকে সিংড়া থানার গেটে ফেলে রেখে যান তার পরিবারের লোকজন। পরে রাতেই স্থানীয় সাংবাদিক ও মানবাধিকার কর্মীদের সহযোগিতায় অসুস্থ ওই বৃদ্ধকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির ব্যবস্থা করে পুলিশ।

পরে সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম ও এসআই আব্দুল হান্নানের নেতৃত্বে পলাতক ওই পাঁচ ছেলে-মেয়ে ও স্ত্রীকে খুঁজে বের করে তাদের কাছে দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, পাঁচ ছেলে-মেয়ে ও স্ত্রীর কাছে বৃদ্ধ মনতাজের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে। কেন শতবর্ষী ওই বৃদ্ধকে রাস্তায় ফেলে রেখে গেল বৃহস্পতিবার সকালে পরিবারের সদস্যদের কাছ থেকে শুনে ব্যবস্থা নেয়া হবে।